ফেরার ম্যাচেও মেসিকে দুয়ো ধ্বনি

ফেরার ম্যাচেও মেসিকে দুয়ো ধ্বনি

খেলাধুলা

নিষেধাজ্ঞা কাটিয়ে মাঠে ফেরার ম্যাচে দুয়ো শুনতে হলো লিওনেল মেসিকে। পিএসজির আর্জেন্টাইন বিশ্বকাপজয়ীর জন্য এমন অভিজ্ঞতা এখন আর নতুন নয়। এই প্রসঙ্গে দলটির কোচ ক্রিস্তফ গালতিয়ের জানালেন, তিক্ত অভিজ্ঞতার সম্মুখীন হলেও খেলায় মনোযোগ হারাননি অভিজ্ঞ ফরোয়ার্ড।

শনিবার লিগ ওয়ানে অ্যাজাকসিওর বিপক্ষে ৫-০ গোলের বড় জয়ে কিলিয়ান এমবাপ্পে জোড়া গোল করেছেন, একবার করে জালের ঠিকানা খুঁজে নেন ফ্যাবিয়ান রুইজ ও আশরাফ হাকিমি। অন্য গোলটি আত্মঘাতী। ক্লাবের নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরার ম্যাচটা দলগত দিক থেকে মেসির জন্য আনন্দের হলেও ব্যক্তিগতভাবে তেমনটা ছিল না। গোল-অ্যাসিস্ট কিছুই পাননি। পার্ক দা প্রিন্সেসে শুরুর দিকে পায়ে বল গেলেই তাকে নিজ ক্লাবের ভক্ত-সমর্থকদের একাংশের দুয়োধ্বনি শুনতে হয়। চলতি মৌসুমে এমন ঘটনা আগেও কয়েকবার ঘটেছে।আধিপত্য দেখিয়ে জয়ের পর গণমাধ্যমের কাছে দুয়োধ্বনি দীর্ঘস্থায়ী না হওয়ার কথা বলেন গালতিয়ের, ‘মেসিকে দুয়ো দেওয়া হচ্ছিল। তবে দ্রুতই স্টেডিয়ামের বড় অংশের দর্শকরা লিওর সমর্থনে সরব হয়। এতে দুয়োধ্বনি চাপা পড়ে যায়।’ পিএসজির ফরাসি কোচ মেসির প্রশংসায় যোগ করেন, ‘সে খেলাকে প্রাণবন্ত করার ও সুযোগ বানানোর আকাঙ্ক্ষাতে মনোযোগী ছিল। সে এসবে (দুয়ো শোনা) অভ্যস্ত। কারণ, নিজের ক্যারিয়ারে তাকে কঠিন সব পরিস্থিতিতে পড়তে হয়েছে।’

লিগ ওয়ানের শিরোপা ধরে রাখার দ্বারপ্রান্তে পৌছানো পিএসজির সঙ্গে মেসির চুক্তি শেষ হচ্ছে জুনে। দুই পক্ষের মধ্যে চুক্তি নবায়নের সম্ভাবনা ক্ষীণ। আন্তর্জাতিক গণমাধ্যমে গুঞ্জন চলছে, ফ্রান্সের ক্লাবটি ছাড়ার পর মেসির নতুন ঠিকানা হবে সৌদি আরব। গত মঙ্গলবার বার্তা সংস্থা এএফপি জানায়, সৌদি প্রো লিগে খেলার জন্য মেসি চুক্তি সম্পন্ন করেছেন। তবে সেদিনই তা অস্বীকার করে বিবৃতি দেন তার বাবা ও মুখপাত্র হোর্হে মেসি।

Visits: 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *