টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা ফয়সালা আজ

টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা ফয়সালা আজ

খেলাধুলা
অস্ট্রেলিয়া নাকি নিউজিল্যান্ড, এবার কার ঘরে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা, এমন প্রশ্নই এখন ঘুরে ফিরে চায়ের পেয়ালায় ঝড় তুলছে। সেমিফিাইনালে দুই দলই জানান দিয়েছে এবারের ট্রান্স-তাসমান লড়াইটা হবে হাড্ডাহা্ড্ডি।

রোববার (১৪ নভেম্বর) দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে ফাইনাল শুরু বাংলাদেশ সময় রাত ৮ টায়।নিউজিল্যান্ডকে শোকের সাগরে ডুবিয়ে অস্ট্রেলিয়া হলুদ উৎসবের ভেলায় ভেসেছে মেলবোর্নে নিজেদের পঞ্চম বিশ্বকাপ জয়।

পেছনে ফিরলে অস্ট্রেলিয়ার জন্য যা দারুণ এক সুখস্মৃতি আর আত্মবিশ্বাসের জ্বালানি। ২০১৫ সালের সেই ওয়ানডে বিশ্বকাপেই সবশেষ ট্রান্স-তাসমান ফাইনাল দেখেছিল ক্রিকেটবিশ্ব।ছয় বছর বাদে আবারও আইসিসি ইভেন্টের ফাইনালে ব্ল্যাক ক্যাপস ও অজিরা মুখোমুখি। এবার ফরম্যাটটা টি-টোয়েন্টি।

পাঁচবারের ওয়ানডে বিশ্বকাপ জয়ীদের জন্য বড় আক্ষেপ আগের ছয় টি-টোয়েন্টি বিশ্বকাপের আসরে খেলেও অধরাই রয়ে গেছে স্বপ্নের ট্রফি।তাই আলোচনায় আসছে, ওয়ার্নার-স্মিথরা কি এবার পারবে সেই স্বপ্নপূরণে। সুাপার টুয়েলভ আর সেমিফাইনালের খেলাই দলটিকে বড় আত্মবিশ্বাস দিচ্ছে।

রোড টু ফাইনালে হার মাত্র এক ম্যাচে। বাকি পাঁচ টাতেই জয় বুক চিতিয়ে, বড় ব্যবধানে। স্পটলাইটে ইনফর্ম ডেভিড ওয়ার্নার আর মিচেল মার্শ। তাদের উইলো চওড়া হলে কিউইদের হাসি মিলিয়ে যাবে। বোলিংয়ে অস্ট্রেলিয়ার তুরুপের তাস অ্যাাডম জাম্পার ঘূর্ণি আর স্টার্কের গতি।

নিউজিল্যান্ডের জন্য লড়াইটা অতীত বদলে ফেলার, ইতিহাস লেখার। ডার্কহর্স তকমা মুছতে বিশ্বকাপটা উঁচিয়ে ধরা ওদের জন্য বড্ড দরকার। কিন্তু কেমন উইলিয়ামসনের দল কপাল পোড়া। রঙিন পোশাকে সবশেষ দুই ওয়ানডে বিশ্বকাপ ফাইনাল খেলেও গল্পটা শুধুই হতাশার। তবে স্বপ্ন দেখাচ্ছে টেস্ট চ্যাম্পিয়নশিপের শিরোপা জয়।

রোড টু ফাইনালে টি-টোয়েন্টির দুই বিশ্বচ্যাম্পিয়নকে কিউইরা জিতেছে। গ্রুপ পর্বে তিন সহজ প্রতিপক্ষ পেলেও দলকে চাঙ্গা করেছে সেমিতে ইংল্যান্ডের বিপক্ষে নাটকীয় জয়।

ফাইনালে স্পটলাইটে থাকবে ওই ম্যাচের হিরো ডারেল মিচেল। ১৪০ স্ট্রাইক রেটে ঝড় তোলা কিউই ওপেনার অজি বোলিং লাইন আপের জন্য বড় হুমকিই বনে যেতে হতে পারে।

নজর কাড়তে পারেন আরেক ওপেনার মার্টিন গাপটিল। বোলিংয়ে কিউইদের ট্রাম্প কার্ড ট্রেন্ট বোল্ট আর ইস সোধি।

টি-টোয়েন্টি পরিসংখ্যানে কিউইরা অবশ্য পিছিয়ে। ১৪ দেখায় নয়টাতে জিত অজিদের। তবে শিরোপা লড়াইয়ে এবার কাউকেই পিছিয়ে রাখার সুযোগ নেই শক্তি আর আত্মবিশ্বাসে।

অস্ট্রেলিয়া নাকি নিউজিল্যান্ড শেষ হাসি কে হাসবে, জানা যাবে সুপার সানডের সুপার ফাইনাল শেষ।

Hits: 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *