আমাদের নিয়ে কে কী বলছে দেখার সময় নেই: লিটন

খেলাধুলা

আইসিসি ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসরে ব্যর্থতার ধারাবাহিকতা কিছুতেই কাটিয়ে উঠতে পারছে না বাংলাদেশ দল। আফগানিস্তানের বিপক্ষে জয় দিয়ে শুরু করলেও এরপর টানা ছয়টি ম্যাচে হেরে গেছে টাইগাররা। সবশেষ পাকিস্তানের বিপক্ষে ৭ উইকেটের পরাজয়ে বিশ্বকাপ থেকে সবার আগে বিদায় নিশ্চিত করেছে সাকিব বাহিনী।

মঙ্গলবার (৩১ অক্টোবর) কলকাতার ইডেন গার্ডেনে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে মাহমুদউল্লাহ রিয়াদের ফিফটির পরও ৪৫.১ ওভারেই মাত্র ২০৪ রানেই অলআউট হয়ে যায় বাংলাদেশ। জবাবে ২০৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ফখর জামান ও আবদুল্লাহ শফিকের জোড়া ফিফটিতে ১০৫ বল হাতে রেখে ৭ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে পাকিস্তান।

বিশ্বকাপে এবারের আসরে নিজেদের পারফরম্যান্সকে সবচেয়ে বাজে ‘আখ্যা’ দিয়েছেন বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসান। টিম টাইগার্সের এমন ভরাডুবিতে হতাশ হয়েছেন সমর্থকেরা। তবে এসব সমালোচনা তেমন একটা পাত্তা দিচ্ছেন না ওপেনিং ব্যাটসম্যান লিটন দাস। কেউ যদি সাপোর্ট না করে তাহলেও কিছু করার থাকবে না বলে মত দিয়েছেন তিনি।ম্যাচ শেষে গণমাধ্যমে লিটন দাস বলেন, ‘মিডিয়া কি বলছে সেটি দেখারমতো সময় নেই আমাদের। আমরা আশা করব যেন সবাই আমাদের সাপোর্ট করে। কেউ সাপোর্ট না করলেও কিছু করার নেই। আমরা চাই সবাই সাপোর্ট করবেন, এটা নতুন কিছু না। ব্যর্থতা আসবে সফলতাও আসবে। আপনারা এতদিন সাপোর্ট করে আসছেন দর্শক হিসেবে। আপনাদের জন্যই আমরা ক্রিকেটটাকে এত উপভোগ করি। বাংলাদেশের মানুষ অনেক সাপোর্ট করে। আশা করি এরপরেও সাপোর্ট করবেন।’

এর আগে লিটন আরও বলেন, ‘সামনের যে দুটি ম্যাচ আছে সেগুলোতে অনেক চ্যালেঞ্জ হবে। আর আমি সবসময় একটা কথা বলি, আজ যদি প্রথম বলে আউট হয়ে যাই, তাহলে পরের ম্যাচে সুযোগ আসবে কীভাবে ভালো করা যায়। সবার জন্যই এটা প্রযোজ্য। আপনি ব্যর্থ হবেন, পরের ম্যাচে কীভাবে ঘুরে দাঁড়ানো যায় সেটিই ভাববেন। আমি চেষ্টা করব দলীয়ভাবে যেন ভালো খেলতে পারি।’

চলমান বিশ্বকাপের সপ্তম রাউন্ডের প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে পরাজয়ে টাইগারদের পয়েন্ট মাত্র ২। তাই পয়েন্ট টেবিলে ৯ নম্বরে থাকায় কাগজ-কলমেও বিশ্বকাপকে বিদায়ই বলতে হচ্ছে সাকিবদের। একই সঙ্গে ২০২৫ সালে অনুষ্ঠিতব্য চ্যাম্পিয়নস ট্রফিতে খেলার সম্ভাবনাও অনেকটা ফিকে হয়ে এসেছে লাল-সবুজের প্রতিনিধিদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *