পচা শামুকে পা কাটলো রোনালদোদের

পচা শামুকে পা কাটলো রোনালদোদের

খেলাধুলা
ইংলিশ প্রিমিয়ার লিগের একদম তলানির দলকেও হারাতে পারলোনা ম্যানচেস্টার ইউনাইটেড। মঙ্গলবার রাতে পয়েন্ট তালিকার ২০ নম্বরে থাকা বার্নলির ঘরের মাঠে স্বাগতিকদের সঙ্গে ১-১ গোলে ড্র করে পয়েন্ট খুঁইয়েছে ক্রিস্টিয়ানো রোনালদোরা। এই ড্র’য়ে পয়েন্ট তালিকার পাঁচে নেমে গেছে ম্যানইউ।

শুরুর ৪৫ মিনিটে ম্যানইউ যেখানে ১২টি শট নেয়, সেখানে বার্নলি ম্যানইউর পোস্টে কোনো শট নিতে পারেনি। তবে দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়িয়ে ম্যানইউর রক্ষণে চাপ বাড়িয়ে গোল আদায় করে নেয় বার্নলি। ম্যাচের ৬৮মিনিটে ক্রিস্টিয়ানো রোনালদো মাঠে নেমেও দলের তিন পয়েন্ট নিশ্চিত করতে পারেনি। এ ম্যাচেও গোলের দেখা না পেয়ে টানা পাঁচ ম্যাচ গোলহীন কাটালো ক্রিস্টিয়ানো রোনালদো। শেষ পর্যন্ত ম্যানচেস্টার ইউনাইটেডের কাছ থেকে এক পয়েন্ট ছিনিয়ে নেয় বার্নলি।

১৮ মিনিটে কাউন্টার আক্রমণে পল পগবার গোলে এগিয়ে যায় ম্যানচেস্টার ইউনাইটেড। মাঝ মাঠ থেকে বল নিয়ে বক্সে ঢুকে লড়েন মার্কোস রাশফোর্ড, ওভারল্যাপ করে বক্সে ঢুকা লুক শোর দিকে বল বাড়িয়ে দেন তিনি। লুক শোর নিঁচু ক্রস পোস্টের দশ গজ দূর থেকে ডান পায়ের শটে বল জালে জড়ান ফরাসি মিডফিল্ডার পল পগবা।

৩৩ মিনিটে দুর্দান্ত ভাবে বার্নলিকে গোল হজম থেকে রক্ষা করেন গোলরক্ষক নিক পপ।   বাঁ দিক থেকে লুক শোর উঁচু ক্রস গোলমুখে অরক্ষিত থাকা এডিসন কাভানি হেড করলেও লাফিয়ে এসে ঠেকিয়ে দেন পপ। ৪০ মিনিটে আবারো বার্নলির ত্রাতা হয়ে দাঁড়ান গোলরক্ষক পপ। বক্সের ভেতর থেকে রাশফোর্ডের বুলেগ গতির শট প্রতিহত করে দেন তিনি। প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থাকে ম্যানচেস্টার ইউনাইটেড।

৪৭ মিনিটে স্বাগতিক বার্নলিকে সমতায় ফেরান জে রদ্রিগেজ। ওয়েগোর্স্টের বাড়ানো পাস ধরে বক্সে ঢুকে ম্যানইউর দুই ডিফেন্ডারকে কাটিয়ে গোলরক্ষক ডেভিড দিয়া গিয়ার মাথার ওপর দিয়ে চিপ শটে লক্ষ্যভেদ করেন রদ্রিগেজ।

ম্যাচে সমতায় ফেরার পর ম্যানইউর ওপর চাপ আরো বাড়ায় স্বাগতিকরা। তবে দুই দু’বার ডেভিড দি গিয়ার দুর্দান্ত সেইভে গোল থেকে বঞ্চিত হয় বার্নলি। ৬৮ মিনিটে এডিসন কাভানির বদলি হিসেবে মাঠে নামা ক্রিস্টিয়ানো রোনালদোও পারেনি গোল করতে।

২৩ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে ম্যানচেস্টার ইউনাইটেড। অন্যদিকে ২০ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে তলানিতে বার্নলি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *