চার দিনের সফর শেষে বঙ্গভবনের উদ্দেশে পাবনা ছেড়েছেন রাষ্ট্রপতি

চার দিনের সফর শেষে বঙ্গভবনের উদ্দেশে পাবনা ছেড়েছেন রাষ্ট্রপতি

বাংলাদেশ

চার দিনের সফর শেষে বঙ্গভবনের উদ্দেশে নিজ জেলা পাবনা ছেড়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। আজ বৃহস্পতিবার বেলা পৌনে ১২টায় পাবনার অ্যাডভোকেট আমিন উদ্দিন স্টেডিয়াম থেকে হেলিকপ্টারযোগে ঢাকার উদ্দেশে রওনা হন তিনি।

এ সময় সংসদের ডেপুটি স্পিকার শামসুল হক টুকু, পাবনা-৫ আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স, মাছরাঙা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী পিন্টু, জেলা প্রশাসক (ডিসি) বিশ্বাস রাসেল হোসেন এবং পুলিশ সুপার (এসপি) আকবর আলী মুন্সীসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা রাষ্ট্রপতিকে বিদায় জানান।

সফরসূচি হিসেবে সাড়ে ১২টার দিকে রাজধানী তেজগাঁওয়ের বিএএফ বেজ বাশার হেলিপ্যাড হয়ে রাষ্ট্রপতির বাসভবন বঙ্গভবনে পৌঁছানোর কথা রয়েছে।

গত সোমবার দুপুর ১২টার দিকে ঢাকা থেকে হেলিকপ্টারযোগে পাবনায় এসে পৌঁছান রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। এরপর পাবনা সার্কিট হাউসে উপস্থিত হয়ে গার্ড অব অনার গ্রহণ করেন। বেলা দেড়টায় জেলা পরিষদ বঙ্গবন্ধু চত্বরের নামফলক উদ্বোধন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। ২টার দিকে পাবনা সদর আরিফপুর কবরস্থানে মা-বাবার কবরে পুষ্পস্তবক অর্পণ ও মোনাজাতে অংশ নেন।

এরপর তিনি স্কয়ার বাগানবাড়িতে পারিবারিক সমাধিস্থলে পুষ্প অর্পণ এবং মোনাজাতে অংশ নিয়ে প্রথম দিনের কার্যক্রম শেষ করে সার্কিট হাউসে অবস্থান করেন। রাতে আকস্মিকভাবে স্মৃতিময় আড্ডাস্থল বাল্যবন্ধুর ঐতিহ্যবাহী লক্ষ্মী মিষ্টান্ন ভান্ডারে গিয়ে বেশ কিছুক্ষণ অবস্থান করেন।

দ্বিতীয়দিন মঙ্গলবার বেলা ১১টার দিকে পাবনার বিসিক শিল্পনগরীতে স্কয়ার সায়েন্স অ্যান্ড লাইফ প্ল্যান্ট উদ্বোধন করেন রাষ্ট্রপতি। পরে দুপুর ১২টার দিকে পাবনা প্রেসক্লাবে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন। বিকেলে পাবনা সরকারি এডওয়ার্ড কলেজ মাঠে নাগরিক সংবর্ধনায় অংশ নেন। সেখানে সমসাময়িক বিষয়ে বক্তব্য দেন এবং ঢাকা-পাবনা সরাসরি ট্রেন চলাচলের ঘোষণা দেন।

তৃতীয়দিন বুধবার বেলা ১২টার দিকে রাষ্ট্রপতি তাঁর আরেক স্মৃতিময় আড্ডাস্থল পাবনা ডায়াবেটিস সমিতি পরিদর্শন করেন এবং সুধী সমাবেশে বক্তব্য দেন। বিকেলে পাবনা জেলা ও দায়রা জজ আদালতের জাদুঘর, বঙ্গবন্ধু কর্নার, বঙ্গবন্ধু ম্যুরাল উদ্বোধন এবং আইনজীবীদের সঙ্গে মতবিনিময় করেন। ৫টার দিকে জুবলি ট্যাংকের বীর মুক্তিযোদ্ধা সাহাবুদ্দিন চুপপু বিনোদন পার্ক পরিদর্শন করেন। এ সময় পার্কসংলগ্ন নিজের বাড়িতেও কিছুক্ষণ অবস্থান করেন। পরে রাতে বনমালী শিল্পকলা একাডেমিতে সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *