বাংলাদেশেও ঝড় তুলবে ‘পাঠান’!

বাংলাদেশেও ঝড় তুলবে ‘পাঠান’!

বিনোদন

গত ২৫ জানুয়ারি বিশ্বের শতাধিক দেশে মুক্তি পায় শাহরুখ খান অভিনীত ‘পাঠান’। মুক্তির সময়েই ঝড়ের পূর্বাভাস টের পেয়েছিল সিনেপ্রেমীরা। অগ্রিম টিকিট বিক্রিতে রীতিমতো রেকর্ড গড়ে। মুক্তির আগে প্রায় ছয় লাখ টিকিট বিক্রি হয়েছিল ছবিটির। আর মুক্তির পর সিনেমা হলে দর্শকের যে ঢল নেমেছিল, তার সাক্ষী হয়েছে সিনে বিশ্ব। বলিউড বক্স অফিসের সমস্ত রেকর্ড ভেঙে সর্বকালের সর্বোচ্চ আয়কারী হিন্দি ছবির খেতাবটি নিজের করে নিয়েছে ‘পাঠান’।

বিশ্বজুড়ে তাণ্ডব চালানো ছবিটি অবশেষে বাংলাদেশে মুক্তি পাচ্ছে। আগামী ১২ মে দেশের প্রেক্ষাগৃহে উঠতে যাচ্ছে স্পাই-থ্রিলার-অ্যাকশন ধাঁচের ছবিটি। আমদানিকারক অ্যাকশন কাট এন্টারটেইনমেন্টের কর্নধার অনন্য মামুন কালবেলাকে জানান, ‘পাঠান’ সিনেমাটি সারা দেশের ৪১টি সিনেমা হলে মুক্তি পাবে। সিনেমার বাংলাদেশে রানিং টাইম ২ ঘন্টা ২৬ মিনিট ১৬ সেকেন্ড।এদিকে মুক্তি উপলক্ষে বাংলাদেশেও শুরু হয়েছে ‘পাঠান’ এর অগ্রিম টিকিট বিক্রি। একে একে প্রকাশ্যে আসছে ছবিটির শো’র সংখ্যা ও সময়। কেবল স্টার সিনেপ্লেক্সের শো সংখ্যা দেখলেই চোখ কপালে উঠবে যে কারোর! দেশের সবচেয়ে বড় এই মাল্টিপ্লেক্স চেইন প্রতিদিন ‘পাঠান’ এর ৩৪টি শো প্রদর্শন করবে! প্রতিষ্ঠানটির সাতটি শাখায় এসব শো দেখানো হবে। তাদের শাখাগুলো রয়েছে পান্থপথের বসুন্ধরা সিটি শপিং মল, ধানমন্ডির সীমান্ত সম্ভার, মহাখালী এসকেএস টাওয়ার, বিজয় সরণির বঙ্গবন্ধু সামরিক জাদুঘর, রাজশাহীর বঙ্গবন্ধু শেখ মুজিব হাই-টেক পার্ক ও চট্টগ্রামের বালি আর্কেডে।

রাজধানীর আরেকটি মাল্টিপ্লেক্স ‘ব্লকবাস্টার সিনেমাস’। যমুনা ফিউচার পার্কে অবস্থিত এই মাল্টিপ্লেক্সে প্রতিদিন ৯টি শো চলবে ‘পাঠান’ এর। এছাড়া পুরান ঢাকার লায়ন সিনেমাসে প্রতিদিন ছয়টি, বগুড়ার মধুবন সিনেপ্লেক্সে চারটি, শ্যামলী সিনেমায় চারটি, চট্টগ্রামের সিলভার স্ক্রিনে চারটি এবং গ্র্যান্ড সিলেট হোটেল মুভি থিয়েটারে তিনটি করে শো প্রদর্শিত হবে।

শো সংখ্যা, দর্শকের আগ্রহ এসব প্রসঙ্গে স্টার সিনেপ্লেক্সের জ্যেষ্ঠ বিপণন কর্মকর্তা মেসবাহ উদ্দিন আহমেদ জানান, “স্টার সিনেপ্লেক্সে হলিউড ছবিগুলো প্রায়ই ৪০ থেকে ৫০টা শো পায়। কোনও কোনও ছবির ক্ষেত্রে আরও বেশি শো থাকে। কিন্তু ‘পাঠান’ তো একদম নতুন ছবি না। সিনেমা হলের পর অনলাইনেও মুক্তি পেয়েছে। অনেকেই দেখেছেন। এরপরও অনেকে আছেন, যারা শাহরুখ খানকে বড় পর্দায় দেখার জন্য আসবেন। দর্শকের সেই আগ্রহ বিবেচনা করেই প্রতিষ্ঠানটি ৩৪টি শো নির্ধারণ করেছে। প্রথম সপ্তাহে দর্শকের উপস্থিতি বোঝার পর শো বাড়ানো-কমানো হবে।’

এদিকে মঙ্গলবার থেকে স্টার সিনেপ্লেক্সে ‘পাঠান’ এর অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। সেখানেও ভালো সাড়া পাচ্ছেন বলে জানালেন মেসবাহ। বৃহস্পতিবার নাগাদ টিকিট বিক্রি আরও বাড়বে বলে তার প্রত্যাশা। স্টার সিনেপ্লেক্সের পাশাপাশি অগ্রিম টিকিট বিক্রি চলছে অন্যান্য মাল্টিপ্লেক্সেও। সেগুলোতেও দর্শকের আগ্রহ টের পাচ্ছেন সংশ্লিষ্টরা।

মাল্টিপ্লেক্সের বাইরে দেশের আরও কিছু উন্নত মানের সিঙ্গেল স্ক্রিনে ‘পাঠান’ মুক্তি পাবে। তবে পূর্ণাঙ্গ হল তালিকা এখনও প্রকাশ করেনি ছবিটির আমদানিকারক অ্যাকশন কাট এন্টারটেইনমেন্ট। তবে জানালেন, সারা দেশের ৪১টি হলে প্রতিদিন ১৯৮ টি শো থাকবে।

‘পাঠান’ নির্মাণ করেছেন সিদ্ধার্থ আনন্দ। এতে শাহরুখ খানের বিপরীতে রয়েছেন দীপিকা পাড়ুকোন। ভিলেন চরিত্রে অভিনয় করেছেন জন আব্রাহাম। আর বিশেষ চমক হিসেবে আছেন সালমান খান। ছবিটি বিশ্বব্যাপী ১ হাজার ৫০ কোটি রুপি আয় করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *