দ্বিতীয় টেস্টে বোলিং কোচ ওয়াকারকে পাচ্ছে না পাকিস্তান

খেলাধুলা

করোনা মহামারী ও কোয়ারেন্টিন জটিলতায় দীর্ঘ ছয় মাস ধরে পরিবার-পরিজনের কাছে যেতে পারছেন না পাকিস্তানের বোলিং কোচ ও দেশটির সাবেক অধিনায়ক ওয়াকার ইউনিস। দায়িত্বের কারণে জাতীয় দলের সঙ্গে থাকতে হচ্ছে তাকে। বর্তমানে দলের সঙ্গে নিউজিল্যান্ড সফরে রয়েছেন এ সাবেক পেসার।

দীর্ঘ সময় ধরে স্ত্রী-সন্তানদের কাছে না পেয়ে মানসিকভাবে অনেকটাই বিধ্বস্ত ওয়াকার। নিউজিল্যান্ডে শরীর থাকলেও মন পড়ে আছে তার পাকিস্তানে নিজের ঘরে।নিজের এই মানসিক অবস্থার কথা পাকিস্তান টিম ম্যানেজমেন্টের কাছে ইতিমধ্যে জানিয়েছেন ওয়াকার। ছুটির আবেদন করেছিলেন তিনি।

জানা গেছে, ওয়াকারের আবেদন মঞ্জুর হয়েছে।

বুধবার পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) জানিয়েছে, মাউন্ট মঙ্গানুইয়ে শনিবার থেকে শুরু হতে যাওয়া প্রথম টেস্ট শেষেই লাহোরে নিজের পরিবারের কাছে ফিরবেন এই বোলিং কোচ। ছুটি কাটিয়ে আগামী বছরের জানুয়ারির শেষ দিকে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হতে যাওয়া সিরিজে দলের সঙ্গে যোগ দেবেন তিনি।

২৬ জানুয়ারি থেকে করাচিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্ট খেলবে পাকিস্তান। তার আগেই দলের অনুশীলনে পাওয়া যাবে ওয়াকারকে।ওয়াকারের ছুটির বিষয়ে পাকিস্তান টিম ম্যানেজমেন্টের কর্মকর্তা মনসুর রানা বলেন, ‘জুন থেকে ওয়াকারের সঙ্গে তার পরিবারের দেখা না হওয়ার বিষয়টি আমরা বিবেচনায় নিয়েছি। আমরা তাকে ছুটি দিয়েছি যেন পরিবারের সঙ্গে সময় কাটাতে পারে।’

ক্রাইস্টচার্চে ৩ জানুয়ারি থেকে নিউজিল্যান্ডের বিপক্ষে আরও একটি টেস্ট খেলবে পাকিস্তান। সেই টেস্টে দলের সঙ্গে থাকছেন না ৪৯ বছর বয়সী পাকিস্তানের বোলিং কোচ।

তথ্যসূত্র: ইএসপিএন ক্রিকইনফো

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *