ভারতীয় গোয়েন্দাদের বাংলাদেশে এসে কাজ করার বিষয়ে কথাবার্তা চলছে

বাংলাদেশ

কলকাতায় ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য (এমপি) আনোয়ারুল আজীম আনারের হত্যাকাণ্ডের রহস্য উন্মোচনে ভারতীয় গোয়েন্দা গোয়েন্দাদের বাংলাদেশে এসে কাজ করার বিষয়ে কথাবার্তা হচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

বৃহস্পতিবার (২৩ মে) সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তদন্ত করতে ভারতীয় টিম বাংলাদেশে এখনো আসেনি, তবে কথাবার্তা চলছে। আমি তো আগেই বলেছি, ঘটনাটা ঘটেছে ভারতে। এখন পর্যন্ত আমাদের কাছে যে সমস্ত তথ্য আছে, এ হত্যাকাণ্ডের পেছনে বাংলাদেশের মানুষ রয়েছে। তবে, এই হত্যাকাণ্ডে ভারত জড়িত কি না এমন তথ্য আমাদের কাছে নেই। দুই দেশের গোয়েন্দা, দুই দেশের পুলিশ সবাই মিলে যখন একমত হবে, তখনই আমরা আপনাদের জানাতে পারব। ভারতের কেউ জড়িত থাকলে ভারতের গোয়েন্দা আমাদের জানাবে। বিষয়টি নিয়ে তারা গুরুত্বসহকারে কাজ করছে।

শোনা যাচ্ছে সোনা চোরাচালানের সঙ্গে জড়িত থাকায় এই হত্যাকাণ্ড ঘটেছে। এ বিষয়ে আপনি কী মনে করেন? এ প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আমি তো বলেছি… আমাদের কাছে যখন সুনির্দিষ্ট তথ্য আসবে, তখনই আপনাদের সব কিছু বলতে পারব। আপনারা যেমন শুনেছেন; আমরাও তেমন শুনছি। এ সমস্ত কথা বলার জন্য আগে আমাদের তথ্য পেতে হবে। আমাদের কাছে এখনও সম্পূর্ণ কোনও তথ্য আসেনি। সম্পূর্ণ তথ্য না আসলে এ বিষয়ে কথা বলতে চাই না। তদন্তের আগে এ সমস্ত বিষয়ে আমরা আলোকপাত করতে চাই না। যেটুকু তথ্যে তদন্ত বাধাগ্রস্ত হবে না, সেটুকুই আপনাদের বলেছি।এ হত্যাকাণ্ডে ভারতের কেউ জড়িত কি না? এ প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা তো কোনও কিছুই উড়িয়ে দেইনি৷ আমরা তো বলছি তদন্ত চলছে। আমি তো এখনও বলিনি কারা কারা জড়িত। তবে, আমরা একটা সম্যক ধারণা পেয়েছি। আমরা সেই ধারণার ওপর কাজ করছি। আমাদের কাছে এখন পর্যন্ত যে সমস্ত তথ্য আসছে, সেগুলো নিয়ে কাজ করছি। আমরা যেটুকু শুনেছি, ভারতের একটি ফ্ল্যাট বাড়িতে তাকে নিয়ে যাওয়া হয়েছিল। সেখানে তাকে হত্যা করা হয়েছে। ভারতীয় পুলিশ আমাদের এগুলো জানিয়েছে। ভারতীয় পুলিশ ও ভারতীয় গোয়েন্দা সংস্থা গুরুত্ব সহকারে কাজ করছে। কারা কারা এর সাথে জড়িত, হত্যাকাণ্ডের কারণটা কী, এ সবকিছুই আমরা আপনাদের বলব।

প্রয়োজনে বাংলাদেশের গোয়েন্দারা ভারতে যাবে কি না? এমন প্রশ্নের জবাবে আসাদুজ্জামান খান বলেন, প্রয়োজন হলে যাবে। গোয়েন্দাদের কাজই তো এটা। তথ্যের জন্য গোয়েন্দারা যে কোনও জায়গায় যেতে পারে। ভারতের গোয়েন্দারাও আসতে পারে। হত্যাকাণ্ডটি হয়েছে ভারতে। ভারতীয় গোয়েন্দারা তাদের কাজ করবেন। আমাদের এখানে একটা মামলা করেছে তার মেয়ে। সেই মামলার আলোকে আমরাও কাজ করব। মামলা অনুযায়ী আমাদের পুলিশ এবং ভারতীয় পুলিশ একত্রিত হয়ে কাজ করবে। সত্যিকারের ঘটনা ও মোটিভ উদ্ধার করতে কাজ করবে। অনেক কিছুই আমরা শুনছি। যখন কনফার্ম হব, তখনই জানাব৷

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *