মাগুরায় বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউটের আঞ্চলিক গবেষনা কর্মশালা

দেশজুড়ে

মাগুরায় বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউট বীনা উদ্ভাবিত বিভিন্ন উচ্চ ফলনশীল ধান, ডাল ও তেল জাতীয় ফসলের উৎপাদন বিষয়ক আঞ্চলিক গবেষনা কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।


আজ রবিবার দিনব্যাপী এই সেমিনারে মাগুরা , চাপাই নবাবগঞ্জ, ঈশ্বরদির বিনা উপকেন্দ্রের বিজ্ঞানী, কৃষি কর্মকর্তা ও অগ্রসর কৃষক নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন। বিনা ময়মনসিংহের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ও গবেষণা সমন্বয়ক ড. মোঃ সিদ্দিকুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিনার মহাপরিচালক ডক্টর মির্জা মোফাজ্জল ইসলাম। বক্তব্য রাখেন বিনা মাগুরা উপকেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আসাদুল্লাহ, চাঁপাইনবাবগঞ্জ উপকেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা ড. আহমেদ নুমেরী আশফাকুল হক, ঈশ্বরদী উপকেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা খান জাহান আলী,কুষ্টয়া জেলার কৃষি সম্প্রসারণের উপপরিচালক সুফি রফিকুজ্জামান।


কর্মশালা থেকে দেশের দক্ষিণ ও উত্তর অঞ্চলের ৩০টি জেলায় বিনা উদ্ভাবিত উচ্চফলনশীল ও কৃষকদের জন্য অর্থনৈতিকভাবে লাভজনক কৃষিকে জনপ্রিয় করতে বিজ্ঞানীদের উদ্ভাবনকে কাজে লাগাতে সকলের প্রতি আহ্বান জানানো হয়। পারস্পরিক তথ্য আদান-প্রদানের মধ্যে কৃষি উন্নয়নে সারাদেশকে এক সূত্রে গাথতে এ কর্মশালা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *