হঠাৎ ছন্দপতন, চার উইকেট হারিয়ে লাঞ্চে বাংলাদেশ

খেলাধুলা

৩০ মিনিটের ব্যবধানে আনন্দ হলো বিষাদ। চট্টগ্রাম টেস্টে তৃতীয় দিনে ব্যাটিংয়ে নেমে দারুণ ছন্দে ছিলেন দুই ব্যাটার তাইজুল ইসলাম ও জাকির হাসান। একটা সময় মনে হচ্ছিল, কোনো উইকেট না হারিয়েই প্রথম সেশন পার করবে বাংলাদেশ। কিন্তু, সেই আশায় গুড়েবালি। ত্রিশ মিনিটের ব্যবধানে তিন উইকেট হারিয়ে চাপে স্বাগতিকরা।

আজ সোমবার (১ এপ্রিল) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তৃতীয় দিনের প্রথম সেশন শেষে ৪১ ওভারে চার উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ১১৫ রান তুলেছে বাংলাদেশ। এখনও পিছিয়ে ৪১৬ রানে। ক্রিজে আছেন সাকিব ও মুমিনুল। সাকিব ৬ ও মুমিনুল ২ রানে ব্যাটিং করছেন।

লঙ্কানদের ছুড়ে দেওয়া ৫৩১ রানের সংগ্রহ তাড়ায় নেমে দিনের শুরুটা মন্দ হয়নি বাংলাদেশের। তাইজুল-জাকিরের দৃঢ়তায় প্রথম ঘণ্টায় কোনো উইকেট হারায়নি বাংলাদেশ। মাঝে ফিফটি তুলে নেন জাকির।

কিন্তু এরপরই ছন্দপতন। দলীয় ৯৬ রানের মাথায় বিশ্ব ফার্নান্ডোর ইনসুইং ডেলিভারিতে কোনো জবাবই ছিল না জাকিরের, বোল্ড হয়ে ফেরেন সাজঘরে। আউটের আগে খেলেন ১০৪ বলে ৫৪ রানের ইনিংস। তার বিদায়ের পর খেই হারায় বাংলাদেশ। দলীয় ১০১ রানে ফেরেন অধিনায়ক শান্ত। ১১ বল খেলে মাত্র ১ রান করেন তিনি।

এরপর আরেক ব্যাটার তাইজুলও ধরেন সাজঘরের পথ। দলীয় ১০৫ রানের মাথায় ফার্নান্ডোর বলে বোল্ড হয়ে ফেরেন তিনি। ৬১ বলে ২২ রান আসে তার ব্যাট থেকে। সবমিলিয়ে লাঞ্চের আগে তিন উইকেট হারিয়ে পাহাড়সম চাপে বাংলাদেশ। মুমিনুল-সাকিবের ব্যাটে সেই চাপ কতটা সামাল দিতে পারে বাংলাদেশ, সেটাই এখন দেখার বিষয়।

Visits: 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *