চারশ পেরোনোর তৃপ্তি নিয়ে লাঞ্চে শ্রীলঙ্কা

খেলাধুলা

সিলেটের ব্যর্থতা ভুলে চট্টগ্রামে ঘুরে দাঁড়াবে বাংলাদেশ, সময়ের সাথে ভক্তদের এমন প্রত্যাশা ফিকে হয়ে যাচ্ছে। ব্যাটারদের দাপটে সাগরিকায় চালকের আসনে শ্রীলঙ্কা। প্রথম ইনিংসে এরইমধ্যে চারশ পেরিয়েছে সফরকারীদের সংগ্রহ। সবমিলিয়ে বেশ চাপে শান্ত-সাকিবরা।

আজ রোববার (৩১ মার্চ) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে লাঞ্চ বিরতির আগ পর্যন্ত ১১৮ ওভারে পাঁচ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ৪১১ রান তুলেছে লঙ্কানরা। প্রথম টেস্টে দুর্দান্ত ছন্দে থাকা দুই ব্যাটার ধনঞ্জয়া ডি সিলভা ৭০ ও কামিন্দু মেন্ডিস ১৭ রানে অপরাজিত আছেন।

প্রথম দিনের ধারাবাহিকতা ধরে রেখে দ্বিতীয় দিনের শুরু থেকে মিরাজ-সাকিবদের ওপর চড়াও হন দুই ব্যাটার দিনেশ চান্দিমাল ও ধনঞ্জয়া। কিছুতেই তাদের জুটি ভাঙতে পারছিল না বাংলাদেশ। অবশেষে, দলীয় ৩৭৫ রানের মাথায় সাকিবের বলে উইকেটের পেছনে থাকা লিটনের হাতে ক্যাচ দিয়ে ফেরেন চান্দিমাল। আউটের আগে তার ব্যাট থেকে আসে ১০৪ বলে ৫৯ রান। তার বিদায়ে ভাঙে ধনঞ্জয়ার সঙ্গে ১৪৬ বলে ৮৬ রানের জুটি।

চান্দিমালের বিদায়ের পর কামিন্দু মেন্ডিসকে নিয়ে দলকে এগিয়ে নিচ্ছেন ধনঞ্জয়া। দ্বিতীয় সেশনে এই দুই ব্যাটারকে দ্রুত ফেরাতে না পারলে যে বাংলাদেশের বিপদ আরও বাড়বে তা বলার অপেক্ষা রাখে না।

Visits: 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *