দেশের সব কোচিং সেন্টার আজ থেকে বন্ধ, খোলা রাখলেই শাস্তি

দেশের সব কোচিং সেন্টার আজ থেকে বন্ধ, খোলা রাখলেই শাস্তি

বাংলাদেশ
আগামী ১৭ আগস্ট শুরু হবে এইচএসসি ও সমমানের পরীক্ষা। এই বোর্ড পরীক্ষা সামনে রেখে প্রশ্নফাঁস ঠেকাতে দেশের সব কোচিং সেন্টার আজ (১৪ আগস্ট) থেকে বন্ধ থাকবে। পূর্বঘোষিত নির্দেশ অনুযায়ী আগামী ২৬ সেপ্টেম্বর থেকে এসব কোচিং সেন্টার খোলায় কোনো নিষেধাজ্ঞা থাকবে না।

গত ৮ আগস্ট আইনশৃঙ্খলা কমিটির বৈঠক শেষে সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জানিয়েছিলেন ১৪ আগস্ট থেকে আগামী ২৫ সেপ্টেম্বর পর্যন্ত সারাদেশে সব ধরনের কোচিং সেন্টার পুরোপুরি বন্ধ থাকবে।

এই সময়ের মধ্যে নিষেধাজ্ঞা অমান্য করে কোনো কোচিং সেন্টার খোলা রাখলে অভিযান চালিয়ে জেল-জরিমানাসহ সিলগালার মতো শাস্তি প্রদান করা হতে পারে বলে জানা গেছে।

সরকারিভাবে মন্ত্রণালয় থেকেও কোচিং সেন্টার বন্ধের ব্যাপারে কঠোরভাবে নির্দেশনা দেওয়া হয়। নির্দেশনা বাস্তবায়নে শিক্ষা মন্ত্রণালয়, শিক্ষা অধিদফতর, সকল শিক্ষা বোর্ড, জেলা, উপজেলা, পৌরসভা পর্যায়ে সব প্রশাসনিক পদে দায়িত্বরতদের নির্দেশনা দেওয়া হয়েছে।

এ বছর দেশের ৯টি সাধারণ এবং মাদরাসা ও কারিগরি বোর্ড মিলিয়ে মোট ১৩ লাখ ৫৯ হাজার ৩৪২ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেবেন। বন্যার কারণে সাধারণ শিক্ষা বোর্ডের মধ্যে চট্টগ্রাম এবং মাদরাসা ও কারিগরি শিক্ষা বোর্ডের পরীক্ষা ২৭ আগস্ট থেকে শুরু হবে। যে চার বিষয়ের পরীক্ষা পিছিয়ে দেওয়া হয়েছে, সেসব পরীক্ষার তারিখ নতুনভাবে প্রকাশ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *