স্বাস্থ্য পরীক্ষা করতে হাসপাতালে ইমরান খান

স্বাস্থ্য পরীক্ষা করতে হাসপাতালে ইমরান খান

আন্তর্জাতিক

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) পার্টির চেয়ারম্যান ইমরান খান স্বাস্থ্য পরীক্ষার জন্য লাহোরের শওকত খানম হাসপাতালে গেছেন। পেটে ব্যথা অনুভব করায় আজ শনিবার সকালে তিনি হাসপাতালে গেছেন বলে জানিয়েছে পিটিআই।

পাকিস্তানের গণমাধ্যম ডন জানিয়েছে, পিটিআই তাদের অফিশিয়াল ফেসবুক পেজে একটি ভিডিও পোস্ট করেছে। সেখানে দেখা গেছে, ইমরান খান তাঁর জামান পার্কের বাড়ি থেকে গাড়িতে করে হাসপাতালে যাচ্ছেন। এদিকে পাকিস্তানের আরেক সম্প্রচারমাধ্যম জিও নিউজ জানিয়েছে, প্রায় চার ঘণ্টা হাসপাতালে থাকার পর ইমরান খান তাঁর নিজ বাড়িতে ফিরে গেছেন। গতকাল বিকেল থেকে অসুস্থ বোধ করছিলেন সাবেক প্রধানমন্ত্রী ও একসময়ের তারকা ক্রিকেটার ইমরান খান। তাঁর পেটে ব্যথা ক্রমশ বাড়ছিল। পরে আজ ভোরে তিনি স্বাস্থ্য পরীক্ষার জন্য হাসপাতালে যান।

জিও নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, হাসপাতালে পৌঁছার পর বিশেষজ্ঞ চিকিৎসকদের একটি দল দ্রুত তাঁর স্বাস্থ্য পরীক্ষা করে। পেটে ব্যথার কারণ অনুসন্ধানের জন্য তাঁরা বেশ কয়েকটি পরীক্ষাও করেছেন বলে জানা গেছে।

শওকত খানম হাসপাতালের মুখপাত্র জানিয়েছেন, সময়মতো ইমরান খানের স্বাস্থ্য পরীক্ষার হালনাগাদ তথ্য জানানো হবে।

ইমরান খান ২০১৮ থেকে ২০২২ সাল পর্যন্ত পাকিস্তানের প্রধানমন্ত্রী ছিলেন। গত বছরের এপ্রিলে পাকিস্তান গণতান্ত্রিক আন্দোলন (পিডিএম) নামে পরিচিত একটি ১৩ দলীয় জোট তাঁর বিরুদ্ধে অনাস্থা ভোট উত্থাপন করে এবং সেই ভোটে হেরে গিয়ে প্রধানমন্ত্রিত্ব ছাড়তে বাধ্য হন ইমরান খান।

ক্ষমতাচ্যুত হওয়ার পর থেকে আগাম নির্বাচন দেওয়ার জন্য জোর দাবি জানিয়ে আসছেন তিনি।

গত ৯ মে আল-কাদির ট্রাস্ট মামলায় ইসলামাবাদ হাইকোর্ট প্রাঙ্গণ থেকে ইমরান খানকে গ্রেপ্তার করে পাকিস্তানের বেসামরিক বাহিনী রেঞ্জার্স। পরে ১২ মে সুপ্রিম কোর্ট তাঁর গ্রেপ্তারকে বেআইনি ঘোষণা করেন এবং তাঁর দুই সপ্তাহের জামিন মঞ্জুর করেন।

এদিকে গতকাল শুক্রবার ইমরানের বাড়িতে তল্লাশি চালিয়েছে পাকিস্তান পুলিশ বাহিনী। তবে জামান পার্ক থেকে তাদের খালি হাতেই ফিরতে হয়েছে।

পুলিশ চলে যাওয়ার পর বাসভবনের বাইরে এসে ইমরান খানের প্রধান নিরাপত্তা কর্মকর্তা ইফতিখার ঘুমান সাংবাদিকদের কাছে বলেন, ‘আমার ধারণা, তারা বুঝতে পেরেছে যে এখানে সন্দেহজনক কিছু নেই। পানি আর বিস্কুট ছাড়া তারা এখানে আর কিছুই খুঁজে পায়নি।’

এর আগে পাঞ্জাবের তথ্যমন্ত্রী আমির মীর সংবাদ সংস্থা রয়টার্সকে বলেছিলেন, ‘শহরের পুলিশ কমিশনারের নেতৃত্বে কয়েক শ পুলিশ ইমরান খানের বাসভবনে তল্লাশি অভিযান চালাবে। আমরা খবর পেয়েছি, ওই বাড়িতে অন্তত ৪০ জন সন্ত্রাসী আত্মগোপন করে আছে। তাই বাড়িটিতে তল্লাশি চালাতে আমরা ৪০০ পুলিশ সদস্যকে পাঠানোর চিন্তা করছি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *