যে কারণে টেস্ট ম্যাচে নেই সাকিব

যে কারণে টেস্ট ম্যাচে নেই সাকিব

খেলাধুলা
আফগানিস্তানের বিপক্ষে সাদা বলের সিরিজে সাকিব আল হাসান খেলবেন, এমনটি আশা করছে বিসিবি। ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজ এই খবর দিয়েছে। তারা আগে জানিয়েছিল যে, আফগানিস্তানের বিপক্ষে ১৪ জুন শুরু হতে যাওয়া একমাত্র টেস্ট ম্যাচে খেলা হবে না সাকিবের। তিনি আঙুলের ইনজুরিতে ভুগছেন। আয়ারল্যান্ডের বিপক্ষে সদ্যসমাপ্ত ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে আঙুলে চোট পান সাকিব।

এদিকে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন শুক্রবার নিশ্চিত করেন যে, টেস্ট ম্যাচে পাওয়া যাবে না অধিনায়ক সাকিবকে। তবে যেহেতু দুই ভাগে খেলা হবে, তাই তিনি আশা করছেন যে, ওয়ানডে ও টি ২০ সিরিজে খেলবেন সাকিব। আগেই জানানো হয়েছে যে, মিরপুরে একমাত্র টেস্ট ম্যাচ খেলে আফগানিস্তান যাবে ভারতে। সেখানে সাদা বলের সিরিজে অংশ নিয়ে তারা আবার ১ জুলাই ফিরবে বাংলাদেশে। দ্বিতীয়বার এসে তারা তিন ম্যাচের ওয়ানডে ও দুই ম্যাচের টি ২০ সিরিজ খেলবে।

মিনহাজুল বলেন, ‘সাকিব বিশ্রাম চেয়েছে, এরকম কোনো আলোচনা হয়নি। তার হাতের আঙুলে চিড় ধরেছে। সেরে উঠতে ছয় সপ্তাহ লাগবে। তাই আফগানদের বিপক্ষে টেস্ট ম্যাচে ওর খেলা হবে না। ঈদের পর লম্বা বিরতি। এরপর ওয়ানডে সিরিজ হওয়ায় আশা করছি, সাদা বলের সিরিজে ওকে পাওয়া যাবে।’

প্রধান নির্বাচক যোগ করেন, ‘ওয়ানডে বিশ্বকাপ শুরু হতে এখনও চার মাস বাকি। আমার মনে হয়, আমরাই একমাত্র টেস্ট খেলুড়ে দল, যারা এখনই বিশ্বকাপ নিয়ে আলোচনা শুরু করে দিয়েছি। খেলোয়াড়দের ফিটনেস ও পারফরম্যান্স বিবেচনা করে আমাদেরকে বিশ্বকাপের জন্য দল গঠন করতে হবে।’ তাই এখনই বিশ্বকাপ নিয়ে ভাবছেন না প্রধান নির্বাচক। ‘বিশ্বকাপের এখনো চার মাস বাকি। সামনে আফগানিস্তান সিরিজ। এই সিরিজগুলো নিয়েই ভাবছি আমরা। সেই সিরিজের জন্য দল গোছানোর কাজ করছি,’ বলেছেন তিনি।

প্রধান নির্বাচক বলেন, ‘আমাদের ২৪ জনের একটা পুল আছে। যেখানে সোহানসহ আরও অনেক ক্রিকেটার আছে। যাকে যখন দরকার পড়ে তখন তাকে নেওয়া হয়েছে। আমাদের পুলের ক্রিকেটারদের কাউকে কিন্তু চোখের আড়াল করা হয়নি। সবাই পুলে রয়েছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *