নিউজিল্যান্ডে হোস্টেলে আগুন লেগে ৬ জনের মৃত্যু

নিউজিল্যান্ডে হোস্টেলে আগুন লেগে ৬ জনের মৃত্যু

আন্তর্জাতিক

নিউজিল্যান্ডের রাজধানী ওয়েলিংটনের একটি আবাসিক হোস্টেলে আগুন লেগে অন্তত ছয়জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় এখনো ১১ জন নিখোঁজ রয়েছেন। তবে আগুন লাগার কারণ এখনো জানা যায়নি।

পুলিশ বলছে, মধ্যরাতের পরে মঙ্গলবার স্থানীয় সময় সাড়ে ১২টার দিকে নগরীর নিউটাউন এলাকার লোফার্স লজের চারতলা ভবনের চতুর্থ তলায় আগুন লাগে।

কর্মকর্তারা জানিয়েছেন, অনেকে নিখোঁজ থাকায় মৃত্যুর সংখ্যা আরও বাড়তে পারে বলে শঙ্কা তাদের।নগরীর তল্লাশি ও উদ্ধারকর্মীরা হোস্টেলটির ধিকিধিকি জ্বলতে থাকা ধ্বংসাবশেষের মধ্যে চিরুনি অভিযান শুরু করেছে বলে নিউজিল্যান্ড হেরাল্ড জানিয়েছে।লোফার্স লজের বাসিন্দা টালা সিলি রাষ্ট্রায়ত্ত রেডিও নিউজিল্যান্ডকে জানিয়েছেন, দরজার নিচ দিয়ে ধোঁয়া আসছে এমনটি দেখে দরজা খুলে দেখেন পুরো হলওয়ে ধোঁয়ায় ভরে আছে। তিনি জানালা দিয়ে দোতলা নিচে আরেকটি ছাদে লাফিয়ে পড়ার সিদ্ধান্ত নেন।

তিনি বলেন, আমি বুঝতে পেরেছিলাম হয় আমাকে জানালা দিয়ে লাফিয়ে পড়তে হবে অথবা ভবনের ভেতরে পুড়ে মরতে হবে।

ফায়ার অ্যান্ড ইমার্জেন্সি নিউজিল্যান্ডের (এফইএনজেড) বরাতে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, আগুন লাগার কারণ বের করতে তদন্ত শুরু করার পাশাপাশি কাঠামোগত এবং ঝুঁকি মূল্যায়ন করে দেখা শুরু হয়েছে।

পুলিশ জানিয়েছে, ৯২ রুমের ভবনটিতে প্রবেশ নিরাপদ না হওয়া পর্যন্ত তারা আর বেশি কিছু জানাতে পারছেন না। আর ভবনটির ছাদ ধসে পড়ার ঝুঁকি রয়ে গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *