ডোনাল্ড ট্রাম্পকে ৫০ লাখ ডলার জরিমানা

ডোনাল্ড ট্রাম্পকে ৫০ লাখ ডলার জরিমানা

আন্তর্জাতিক
১৯৯০-এর দশকে লেখক ই জিন ক্যারলকে যৌন নিপীড়নের দায়ে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ৫০ লাখ ডলার জরিমানা করেছে আদালত। খবর আল-জাজিরা

নিউ ইয়র্কের ম্যানহাটনের একটি ফেডারেল আদালতে স্থানীয় সময় মঙ্গলবার (৮ মে) বিকেলে সাত দিনের দেওয়ানি বিচারের পর রায় পড়ে শোনানো হয়।রায়ে জানানো হয়, ই জিন ক্যারলকে যৌন নিপীড়নের পাশাপাশি পরে তাকে মিথ্যাবাদী আখ্যায়িত ও অপমান করেন ডোনাল্ড ট্রাম্প। ৯০-এর দশকের মাঝামাঝি সময়ে নিউ ইয়র্ক সিটির একটি ডিপার্টমেন্ট স্টোরে ক্যারল যৌন নিপীড়নের শিকার হয়েছিলেন।

নিউ ইয়র্ক টাইমস, সিএনএন এবং অন্যান্য মার্কিন সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, ৯ সদস্যের জুরি মঙ্গলবার সিদ্ধান্ত নিয়েছে, ডোনাল্ড ট্রাম্প লেখক ক্যারলকে ধর্ষণ করেননি। তবে তাকে যৌন নিপীড়ন এবং মানহানির করা হয়েছে।

ট্রাম্পের মুখপাত্র স্টিভেন চেউং বলেছেন, এ রায়ের বিরুদ্ধে আপিল করা হবে। যতদিন পর্যন্ত রায়টি আদালতে চ্যালেঞ্জ করা হচ্ছে, ততদিন ক্ষতিপূরণ দিতে হবে না।

এদিকে, লিখিত বিবৃতিতে লেখক ক্যারল বলেন, আমার সুনাম ফিরে পেতে এবং আমার জীবন ফিরে পেতে আমি ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে মামলা দায়ের করেছি। বিশ্ব অবশেষে সত্যটি জানতে পেরেছে। এই বিজয় শুধু আমার জন্য নয়, প্রত্যেক নারীর জন্য।

অপরদিকে, ট্রাম্প তাৎক্ষণিকভাবে তার সোশ্যাল মিডিয়া সাইটে বিবৃতি দিয়ে ফের একই দাবি করে জানিয়েছেন, তিনি ক্যারলকে চেনেন না। তার বিরুদ্ধে দেওয়া রায়কে ‘লজ্জাজনক’ এবং ‘সর্বকালের সর্বশ্রেষ্ঠ ডাইনি শিকারের ধারাবাহিকতা’ হিসাবে উল্লেখ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *