বিলাওয়াল ভুট্টোর ভারত সফর নিয়ে ইমরানের সমালোচনা

বিলাওয়াল ভুট্টোর ভারত সফর নিয়ে ইমরানের সমালোচনা

আন্তর্জাতিক
পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো জারদারির ভারত সফরের কার্যকারিতা নিয়ে প্রশ্ন তুলেছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি দেশটির সংকটের সময় যুক্তরাজ্যের রাজার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের উপস্থিতিরও সমালোচনা করেন। এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। 

প্রতিবেদনে বলা হয়, শনিবার (৬ মে) পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) রাজনৈতিক অনুষ্ঠানে যোগ দিতে গিয়ে এসব কথা বলেন ইমরান খান। শোভাযাত্রা চলাকালীন লাহোরে নিজের গাড়ির ভেতর থেকে ভাষণ দেন ইমরান খান।পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ রাজা তৃতীয় চার্লসের রাজ্যাভিষেক অনুষ্ঠানে যোগ দিতে যুক্তরাজ্যে রয়েছেন। অন্যদিকে, সাংহাই কো-অপারেশন অর্গানাইজেশনের (এসসিও) পররাষ্ট্রমন্ত্রীদের সম্মেলনে যোগ দিতে বৃহস্পতিবার (৪ মে) ভারতের গোয়ায় যান পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো জারদারি।

ইমরান খান বলেন, ‘পাকিস্তান আজ বিশ্বের সামনে লজ্জিত। বিলাওয়াল তুমি সারা পৃথিবী ভ্রমণ করো, কোন সমস্যা নেই। তার আগে বলুন, দেশের টাকা খরচ করে সেখানে (ভারত) যাওয়া কি লাভ না লোকসান? এভাবে দেশের টাকা খরচ করার আগে কি কাউকে জিজ্ঞেস করেছেন?’

ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর সম্মেলনে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো জারদারিকে স্বাগত জানান। তারা দুইজন হাত মেলাননি এবং ভারতের পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্যে নাম উচ্চারণ না করে সন্ত্রাসবাদে পাকিস্তানের সম্পৃক্ততার অভিযোগ তোলা হয়। দেশের একপক্ষ এটাকে পাকিস্তানের জন্য অপমানজনক বলে মনে করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *