সোশাল মিডিয়া দাপিয়ে বেড়াচ্ছেন 'চিফ হিট অফিসার'

সোশাল মিডিয়া দাপিয়ে বেড়াচ্ছেন ‘চিফ হিট অফিসার’

বাংলাদেশ

ঢাকা মহানগরের তাপমাত্রা কমাতে একটি বড় পরিকল্পনা হাতে নিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। আর সে জন্য গতকাল যুক্তরাষ্ট্রভিত্তিক অ্যাড্রিয়েন আর্শট-রকফেলার ফাউন্ডেশনের সঙ্গে একটি সমঝোতা চুক্তি স্বাক্ষর করে সরকারি সংস্থাটি। গতকাল বুধবার (০৩ মে) ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে ‘আর্শট-রক’ শিরোনামে উদ্বোধনী অনুষ্ঠানে এই চুক্তি ও একটি নিয়োগকার্যক্রম সম্পন্ন করা হয়।

আর এই কার্যক্রম পরিচালনার জন্য উত্তর সিটি করপোরেশন একজন ‘চিফ হিট অফিসার’ (সিএইচও) নিয়োগ দিয়েছে। যার কাজ হবে প্রচণ্ড গরমের মধ্যে ঢাকা উত্তরকে নিরাপদ রাখতে নেতৃত্ব দেওয়া। তাপমাত্রা কমাতে তিনি শহরব্যাপী নানা কর্মসূচি বাস্তবায়ন করবেন। ঢাকা উত্তরের জনগণের মধ্যে তাপ সচেতনতা বৃদ্ধি, সুরক্ষা প্রচেষ্টা ত্বরান্বিতকরণসহ নতুন নতুন কাজ করবেন তিনি।

নগরবাসী এর মধ্যেই জেনে গেছেন, চিফ হিট অফিসার বা সিএইচও হিসেবে নিয়োগ পেয়েছেন ডিএনসিসি মেয়র আতিকুল ইসলামের মেয়ে বুশরা আফরিন। বিভিন্ন গণমাধ্যমের কল্যাণে এখন তিনি সবার পরিচিত। তাকে নিয়ে বানানো নানা বর্ণের গ্রাফিক কার্ড ঘুরে বেড়াচ্ছে সমাজমাধ্যমে। গতকাল সন্ধ্যার পর থেকেই তিনি ‘ফেস অব সোশাল মিডিয়া’। সোশাল মিডিয়া ব্যবহারকারী অসংখ্য মানুষ তার ছবি এবং তাকে নিয়ে তৈরি গ্রাফিক কার্ড শেয়ার করে অভিনন্দন জানাচ্ছেন।

সোশাল মিডিয়া দাপিয়ে বেড়াচ্ছেন চিফ হিট অফিসার মেয়রকন্যা বুশরা আফরিন।

বুশরা আফরিন কানাডার কুইন্স বিশ্ববিদ্যালয় থেকে গ্লোবাল ডেভেলপমেন্ট স্টাডিজে বিবিএ (সম্মান) ডিগ্রি অর্জন করেছেন। তিনি তিনটি প্রতিষ্ঠান থেকে ইন্টার্ন করে এর মধ্যেই কর্মজীবনে প্রবেশ করেছেন। বর্তমানে তিনি ‘অভয়ারণ্য’-র পলিসি কনসালটেন্ট ও ইসলাম গার্মেন্ট লিমিটেডের প্রোডাক্ট ডেভেলপমেন্ট & সোশাল ওয়েলফেয়ার এর পরিচালক পদে কর্মরত।

তিনি বিশ্বের নবম প্রধান তাপ কর্মকর্তা বা চিফ হিট অফিসার। আর এই পদে তিনি পুরো এশিয়ার মধ্যে প্রথম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *