এসএসসির দ্বিতীয় দিনে অনুপস্থিত ৩২ হাজার

এসএসসির দ্বিতীয় দিনে অনুপস্থিত ৩২ হাজার

বাংলাদেশ
এসএসসি ও সমমানের পরীক্ষার দ্বিতীয় দিনে ৩২ হাজার ৩৫৬ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন। এ দিন সারাদেশে ৩৮ জন শিক্ষার্থী বহিষ্কার হয়েছেন। গতকাল মঙ্গলবার বিকালে আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ডের মাধ্যমে এ তথ্য জানা গেছে। এদিকে প্রশ্নফাঁসের গুজব ছড়ানোর অভিযোগে দুই জনকে আটক করেছে পুলিশ।

আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ড জানিয়েছে, দ্বিতীয় দিনে নয়টি সাধারণ বোর্ডের অধীনে এসএসসির বাংলা দ্বিতীয়পত্র, মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে দাখিলের আরবি প্রথমপত্র এবং কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি ও দাখিল ভোকেশনালের আত্মকর্মসংস্থান ও ব্যবসায় উদ্যোগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। সকাল ১০টায় শুরু হয়ে দুপুর ১টা পর্যন্ত চলে পরীক্ষা। বহিষ্কারদের মধ্যে ঢাকা বোর্ডে ১ জন, রাজশাহী বোর্ডে ২, কুমিল্লা বোর্ডে ২, যশোর বোর্ডে ১, বরিশাল বোর্ডে ১, দিনাজপুর বোর্ডে ১ এবং ময়মনসিংহ বোর্ডের ৪ জন পরীক্ষার্থী বহিষ্কার হয়েছেন। আজ বুধবার নয়টি সাধারণ বোর্ডের এসএসসির ইংরেজি প্রথমপত্র পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ দিন মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে দাখিলের আরবি দ্বিতীয়পত্র আর কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি ও দাখিল ভোকেশনালের আরবি-২ পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা আছে।

এদিকে, প্রশ্নফাঁসের গুজব ছড়ানোয় আটক দুই জন হলেন হিমেল মুস্তাকিম (২২) ও রবিন বাবু (২১)। হিমেলকে গত সোমবার সন্ধ্যায় পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) এবং রবিন বাবুকে রবিবার রাতে ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট গ্রেপ্তার করে।

পুলিশ জানিয়েছে, হিমেল ও রবিন ফেসবুকে আলাদা গ্রুপ খুলে তাদের কাছে এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র রয়েছে বলে পোস্ট দেয়। ফেসবুকে তাদের পোস্ট দেখে একশ্রেণির পরীক্ষার্থী ও অভিভাবক তাদের সঙ্গে যোগাযোগ করে। এরপর প্রশ্নপত্র দেওয়ার কথা বলে তাদের কাছ থেকে টাকা-পয়সা হাতিয়ে নিয়েছে। হিমেল এবারের এইচএসসি পরীক্ষার্থী। আর রবিন সিরাজগঞ্জের কাজিপুরের মনসুর আলী কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *