২৮ ঘন্টায় পদ্মা সেতুতে ১২ হাজার মোটরসাইকেল পারাপার

২৮ ঘন্টায় পদ্মা সেতুতে ১২ হাজার মোটরসাইকেল পারাপার

বাংলাদেশ
দীর্ঘ প্রায় সাড়ে ৯মাস বন্ধ থাকার পর প্রধানমন্ত্রীর নির্দেশনায় গতকাল বৃহস্পতিবার থেকে আবারো স্বপ্নের পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল শুরু হয়েছে।এর মধ্যে বৃহস্পতিবার সকাল ৬ টা থেকে আজ শুক্রবার সকাল ১০ টা পর্যন্ত ২৮ ঘন্টায় প্রায় ১২ হাজার মোটরসাইকেল পারি দিয়েছে পদ্মা সেতু।

পদ্মা সেতু উত্তর থানা মোড় থেকে সারি বদ্ধভাবে টোলপ্লাজায় পৌছে নির্ধারিত টোল দিয়ে সেতুতে উঠতে পারছে মোটরসাইকেল আরোহীরা। মোটরসাইকেল চলাচলের নির্ধারিত লেন সহ মাওয়া টোল প্লাজার ২টি বুথ দিয়ে আদায় করা হচ্ছে টোল। নারীর টানে বাড়িফেরা মোটরসাইকেল আরোহীরা পদ্মা সেতু পাড়ি দিয়ে তাদের গন্তব্যের উদ্দেশ্যে ছুটে যাচ্ছে । এতে করে বাইকারদের মাঝে বাঁধভাঙ্গা উচ্ছ্বাস ও চোখে মুখে আনন্দের যেন কমতি নে।

অপরদিকে পবিত্র ঈদুল ফিতরকে কেন্দ্র করে দক্ষিণ অঞ্চলের ২১ জেলার যাত্রীবাহী ও ব্যক্তিগত যানবাহন স্বাভাবিক ভাবেই পদ্মা সেতু পারি দিয়ে যার যার গন্তব্য ছুটে চলছে। যানজট বিহীন ও ভোগান্ত ছাড়াই নির্বিঘ্নে নারী টানে বাড়ি ফেরা মানুষদের চোখে মুখে আনন্দের যেন কমতি নেই। তবে পদ্মা সেতু এলাকায় যানবাহনের কেমন চাপ নেই যাত্রীবাহী ব্যক্তিগত যানবাহন তোল প্লাজায় সেই ফুল দিয়ে পানি হচ্ছে পদ্মা সেতু এতে করে স্বস্তি প্রকাশ করেছেন দক্ষিণ অঞ্চলের সাধারণ যাত্রীরা।

সেতু সংশ্লিষ্টরা জানান, ভোরে সকাল থেকে মোটরসাইকেল ও যাত্রীবাহী যানবাহনের কিছুটা চাপ ছিল তবে দ্রুতদার সাথে টোলা আদায়ের ফলে দ্রুত যানজট নিরস করা গেছে। বর্তমানে কোন যানবাহনকে সেতুর টোল প্লাজায় দাঁড়িয়ে থাকতে হচ্ছে না। যানবাহন আসার সাথে সাথে টোল পরিশোধ করে পারি দিচ্ছে পদ্মা সেতু।

এছাড়াও সেতু এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট সহ পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাইরে মোতায়ন রয়েছে পদ্মা সেতু এলাকায়। এখন পর্যন্ত কোন বিশৃঙ্খলার চিত্র দেখা যায়নি। স্বাভাবিকভাবেই যানবাহন চলাচল করছে পদ্মা সেতুতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *