ফেসবুক, হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রামে কর্মী ছাঁটাই

ফেসবুক, হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রামে কর্মী ছাঁটাই

আন্তর্জাতিক
ফেসবুক, হোয়াটসঅ্যাপ ও ইনস্টাগ্রামের মূল প্রতিষ্ঠান মেটা আবারও কর্মী ছাঁটাই করতে যাচ্ছে। বুধবার (১৯ এপ্রিল) মেটার আওতাধীন সমস্ত প্রতিষ্ঠান থেকে কর্মীদের ছাঁটাই করা হবে বলে খবর পাওয়া গেছে। বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, মেটা ইতোমধ্যে তাদের আওতাধীন সব প্রতিষ্ঠানের ব্যবস্থাপকদের ছাঁটাইয়ের বিষয়টি অবহিত করেছে। বুধবার থেকে ছাঁটাই ঘোষণার জন্য তাদের প্রস্তুতি নিতে বলা হয়েছে। এই ছাঁটাই কার্যকর হলে ফেসবুক, হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম ও রিয়েলিটি ল্যাবের অনেক কর্মী চাকরি হারাবেনপ্রতিবেদনে বলা হয়, মেটা ইতোমধ্যে তাদের আওতাধীন সব প্রতিষ্ঠানের ব্যবস্থাপকদের ছাঁটাইয়ের বিষয়টি অবহিত করেছে। বুধবার থেকে ছাঁটাই ঘোষণার জন্য তাদের প্রস্তুতি নিতে বলা হয়েছে। এই ছাঁটাই কার্যকর হলে ফেসবুক, হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম ও রিয়েলিটি ল্যাবের অনেক কর্মী চাকরি হারাবেন

গত বছরের শেষ তিন মাসে প্রতিষ্ঠানটির রাজস্ব এক বছর আগের চেয়ে কমে যাওয়ায় কর্মী ছাঁটাই শুরু করে মেটা। তারা ২০২৩ সালকে ‘ক্ষমতায়নের বছর’ হিসেবে আখ্যায়িত করে প্রচারণা চালাচ্ছেন। বিশ্বজুড়ে অর্থনীতিতে মন্দা মোকাবেলায় এই পদক্ষেপ নিয়েছে প্রতিষ্ঠানটি।

মেটার প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ জানান, আবার কর্মী ছাঁটাই বেদনাদায়ক হলেও ‘ক্ষমতায়নের বছর’ এর অংশ হিসেবে এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *