মার্কেটে সারারাত নিজস্ব লোক মোতায়েন রাখুন : ফায়ার সার্ভিস

মার্কেটে সারারাত নিজস্ব লোক মোতায়েন রাখুন : ফায়ার সার্ভিস

বাংলাদেশ
দেশের শপিং মল ও মার্কেটগুলোতে সারারাত নিজস্ব লোক মোতায়েন করতে বলেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর।
রোববার (১৬ এপ্রিল) রাজধানী ঢাকার গুরুত্বপূর্ণ মার্কেট ও শপিং মলের অগ্নিঝুঁকি নিরসন এবং অগ্নিনিরাপত্তা নিশ্চিতকরণ বিষয়ে সংবাদ সম্মেলনে একথা বলেন ফায়ারের পরিচালক (অপারেশন্স অ্যান্ড মেইন্টেইনেন্স) লেফটেন্যান্ট কর্নেল মো. তাজুল ইসলাম চৌধুরী।
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদরদপ্তরে সংবাদ সম্মেলনটি অনুষ্ঠিত হয়।
ফায়ার সার্ভিসের পরিচালক বলেন, মার্কেটের ব্যবসায়ী ও মালিক সমিতিকে আমরা বলতে চাই, আপনারা মার্কেটের বিভিন্ন পয়েন্টে সারারাত নিজস্ব লোক নিয়োগ দিন। এতে করে যে শুধু নাশকতা রোধ করা যাবে তা না, বর্তমানে দেশের তাপমাত্রা বেশি, যদি অতিরিক্ত তাপমাত্রার কারণে মার্কেটের কোনও দাহ্য পদার্থে আগুন লাগে তারা প্রাথমিকভাবে আগুন নেভাতে কাজ করবে।
এছাড়াও তিনি দেশের মার্কেটগুলোতে রাতে থেকে ধূমপান না করা, রান্না না করার নির্দেশনা দিয়েছেন।
এর আগে শনিবার (১৫ এপ্রিল) নিউ মার্কেট এলাকার ঢাকা নিউ সুপার মার্কেটে আগুন লাগে। এ বিপণিবিতানের তৃতীয় তলায় শনিবার ভোরে আগুনের সূত্রপাত হয়। ফায়ার সার্ভিসের ৩০টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে। ভয়াবহ আগুনে ঢাকা নিউ সুপার মার্কেটের তৃতীয় তলায় কমপক্ষে ২৫০টি দোকান পুড়ে গেছে। বেশির ভাগই কাপড়ের দোকান। অগ্নিকাণ্ডে ক্ষতির পরিমাণ ২৫০ কোটি টাকার মতো হবে বলে প্রাথমিকভাবে দাবি করেছেন ব্যবসায়ীরা। অগ্নিকাণ্ডে কেউ মারা না গেলেও আগুন নিয়ন্ত্রণে আনতে গিয়ে ফায়ার সার্ভিসের ২৪ কর্মীসহ ৩২ জন আহত হয়েছেন।

Visits: 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *