প্রতিটি অগ্নিকাণ্ডের পেছনে একটি কারণ থাকে: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রতিটি অগ্নিকাণ্ডের পেছনে একটি কারণ থাকে: স্বরাষ্ট্রমন্ত্রী

বাংলাদেশ
প্রতিটি অগ্নিকাণ্ডের পেছনে একটি কারণ থাকে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, সেই কারণ হতে পারে ইলেকট্রিক শর্ট সার্কিট থেকে আবার নাশকতাও হতে পারে।

রোববার (১৬ এপ্রিল) দুপুরে রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চলের কলোনি বাজারে জনসাধারণের মাঝে ঈদসামগ্রী বিতরণ শেষে তিনি এ কথা বলেন।স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রতিটি অগ্নিকাণ্ডের পেছনে একটি কারণ থাকে। সেই কারণ হতে পারে ইলেকট্রিক শর্ট সার্কিট থেকে আবার নাশকতাও হতে পারে।নিউ সুপার মার্কেটে লাগা আগুন নাশকতা কি-না তা এখনও আমরা নিশ্চিত নই জানিয়ে আসাদুজ্জামান খান বলেন, আমরা তদন্ত করছি।তিনি বলেন, আমাদের সবার কাছে একটি প্রশ্ন জাগছে- কেন এত ঘন ঘন এবং শেষ রাতের দিকে দুর্ঘটনাগুলো ঘটছে, এ প্রশ্ন সবার। তবে সঠিক তদন্তের আগে নাশকতার কথা বলতে পারি না।

আগুন লাগার ঘটনায় রাজনৈতিক সংশ্লিষ্টতা রয়েছে কিনা এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, সুনিশ্চিত না হয়ে আমি কিছুই বলতে পারছি না। অনেকেই অনেক কথা বলতে পারে তবে আমরা তদন্তের পর সঠিক কারণ বলতে পারবো।

এর আগে শনিবার ভোরে রাজধানীর নিউ সুপার মার্কেটে ভয়াবহ আগুন লাগার ঘটনা ঘটে। ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের মিডিয়া শাখার কর্মকর্তা শাহজাহান শিকদার আগুন লাগার বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, ভোর ৫টা ৪০মিনিটে আগুন লাগার সংবাদ আসে নিয়ন্ত্রণ কক্ষে। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে সকাল ৫টা ৪৩ মিনিট থেকে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। একে একে ৩০টি ইউনিট কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনে।

এখন পর্যন্ত ফায়ার সার্ভিসের ২৪জনসহ ৩০ জন অসুস্থ হওয়ার খবর জানা গেছে বলে ফায়ার সার্ভিস জানিয়েছে।

Visits: 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *