সহকারী কোচ নিয়োগ দিয়েছে বিসিবি

সহকারী কোচ নিয়োগ দিয়েছে বিসিবি

খেলাধুলা
দীর্ঘ অপেক্ষার পর জানা গেল বাংলাদেশ দলের সহকারী কোচের নাম। নিক পোথাসকে বাংলাদেশ দলের সহকারী কোচ নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দক্ষিণ আফ্রিকার সাবেক এই ক্রিকেটার আগামী দুই বছর টাইগারদের দায়িত্ব সামলাবেন।

বৃহস্পতিবার এক আনুষ্ঠানিক বিবৃতিতে এ তথ্য প্রকাশ করেছে বিসিবি।

বিসিবি জানায়, ‘সাবেক দক্ষিণ আফ্রিকার ব্যাটার নিক পোথাস সহকারী কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন। তার সাথে দুই বছরের চুক্তি করেছে বিসিবি। আগামী মাসে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ থেকেই তিনি দলের সাথে যোগ দেবেন।‘

এ প্রসঙ্গে নিক পোথাস বলেন, ‘বাংলাদেশ জাতীয় দলের সাথে চুক্তিবদ্ধ হয়ে আমি সম্মানিত বোধ করছি। দলটিতে এখন ব্যতিক্রমী ধাচের প্রতিভার গভীরতা আর বিন্যাস আছে এবং আমি বিশ্বাস করি সামনের বছরগুলো খুব রোমাঞ্চকর হতে যাচ্ছে।‘

দক্ষিণ আফ্রিকার হয়ে আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ার খুব একটা সমৃদ্ধ নয় নিকের। তবে ঘরোয়া ক্রিকেটে ছিলেন বেশ দাপুটে। তিনটি মাত্র আন্তর্জাতিক ওয়ানডে খেলা এই উইকেটরক্ষক ব্যাটসম্যানের প্রথম শ্রেণির ক্রিকেটে ১১ হাজারের বেশি রান রয়েছে।

কোচিং ক্যারিয়ারও বেশ উজ্জ্বল নিকের। আন্তর্জাতিক ক্রিকেটেও কোচিং অভিজ্ঞতা রয়েছে তার। ২০১৭-১৮ সালে শ্রীলঙ্কার প্রধান কোচ ও ২০১৮-১৯ সালে ওয়েস্ট ইন্ডিজের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *