মায়ের নামে ‘দশ গম্বুজ মসজিদ’ বানালেন চিত্রনায়িকা রোজিনা

মায়ের নামে ‘দশ গম্বুজ মসজিদ’ বানালেন চিত্রনায়িকা রোজিনা

বিনোদন

নিজের মায়ের নামে শৈশবের স্মৃতি বিজড়িত রাজবাড়ীর জেলার গোয়ালন্দ উপজেলায় ‘দশ গম্বুজ খাদিজা জামে মসজিদ’ নির্মাণ করেছেন একসময়কার জনপ্রিয় চিত্রনায়িকা নায়িকা রোজিনা।

২ বছরে নির্মাণ কাজ শেষে শুক্রবার (পহেলা এপ্রিল) সেখানে জুমার নামাজ আদায়ের মধ্য দিয়ে দৃষ্টিনন্দন এ মসজিদটির উদ্বোধন করা হয়। মসজিদটি উদ্বোধনের সময় রোজিনা ছাড়াও উপস্থিত ছিলেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী, গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তফা মুন্সি।

গোয়ালন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আজিজুল হক খান মামুন, গোয়ালন্দ পৌরসভার মেয়র নজরুল ইসলাম মন্ডল, চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন, সাবেক মেয়র শেখ মো. নিজাম প্রমুখ।

শুক্রবার দুপুরে দৃষ্টিনন্দন মসজিদটি উদ্বোধনের পর রোজিনা বলেন, জন্মভূমির কথা আমার সবসময় মনে পড়ে। ব্যস্ততার কারণে গোয়ালন্দে তেমন আসা হয় না। এরপরও আমার সমস্ত অনুভূতিজুড়ে আমার এই জন্মভূমি। সেই অনুভূতি থেকেই বাড়ির সামনে মায়ের নামে মসজিদ নির্মাণ করছি।

তিনি বলেন, এখানে একটি চক্ষু হাসপাতাল করার চিন্তা আছে। সবার সহযোগিতা পেলে সেটির কাজ শুরু করব।

১৯৭৭ সালে ‘আয়না’ ছবিতে ছোট একটি চরিত্রে শায়লা নাম নিয়ে প্রথম দর্শকের সামনে আসেন রোজিনা। এরপর ‘রাজমহল’ ছবিতে নায়িকা হিসেবে তার অভিষেক হয়। ছবিটি ১৯৭৮ সালে মুক্তি পায়। ছবিটি সেসময় সুপার ডুপার হিট করায় রোজিনাকে আর পেছন ফিরে তাকাতে হয়নি।

পুরো আশির দশকে রোজিনা ছিলেন ঢালিউডের চাহিদা সম্পন্ন নায়িকা। বর্তমানে তিনি অভিনয়ে নিয়মিত নন। তবে পরিচালনা করছেন। গেল বছর নিরব-স্পর্শিয়াকে নিয়ে নির্মাণ করেন সরকারী অনুদানে নির্মিত ছবি ‘ফিরে দেখা’। পাশাপাশি শিল্পী সমিতির নির্বাচনে মিশা-জায়েদ প্যানেল থেকে কার্যকারী সদস্য হিসেবে নির্বাচিত হয়েও শেষে পদত্যাগ করেন রোজিনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *