মেসি-এমবাপ্পের গোলে পিএসজির দুর্দান্ত জয়

মেসি-এমবাপ্পের গোলে পিএসজির দুর্দান্ত জয়

খেলাধুলা
ফ্রেঞ্চ লিগ ওয়ানের এমন ম্যাচে লিলেকে ৫-১ গোলে উড়িয়ে দিয়েছে পিএসজি। আর এই ম্যাচের মধ্য দিয়েই নতুন বছরে প্রথম গোলের দেখা পেলেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। জোড়া গোল করেছেন দানিলো পেরেইরা এবং একটি করে গোল করেছেন কিমপেম্বে ও কিলিয়ান এমবাপ্পে। লিলের হয়ে শুরুর দিকে একটি গোল করেছিলেন বোতম্যান।

এ নিয়ে লিগ ওয়ানে টানা ১৪ ম্যাচ অপরাজিত থাকলো পিএসজি। গত মৌসুমে এই লিলের কাছে এক পয়েন্টে লিগ শিরোপা হারিয়েছিল পিএসজি। রবিবার রাতে ম্যাচের শুরু থেকেই মাঠে ছিলেন লিওনেল মেসি ও কিলিয়ান এমবাপ্পে। এ ম্যাচেও ছিলেন না ব্রাজিলিয়ান তারকা নেইমার। পুরো ম্যাচেই লিলের ওপর দাপট দেখিয়েছে পিএসজি। দশ মিনিটেই লিলের গোলরক্ষকের ভুলে পিএসজিকে এগিয়ে নেন দানিলো পেরেইরা।

২৮ মিনিটে লিলেকে সমতায় ফেরান ভেন বোতম্যান। ৩২ মিনিটে আবারও এগিয়ে যায় পিএসজি। লিওনেল মেসির বাকানো কর্নারে বক্সের ভেতর থেকে লক্ষ্যভেদ করে কিমপেম্বে। ৩৮ মিনিটে পিএসজিকে তৃতীয় গোল এনে দেন লিওনেল মেসি। বাম দিক থেকে বল নিয়ে বক্সে ঢুকার চেষ্টা করেন কিলিয়ান এমবাপ্পে, কিন্তু লিলের দুই ডিফেন্ডার মিলে তার কাছ থেকে বল কেড়ে নিয়ে ক্লিয়ার করতে গিয়ে তুলে দেন মেসির পায়ে।

বক্সের ভেতরে ঢুকে গোলরক্ষকের মাথার উপর দিয়ে চিপ শটে বল জালে জড়িয়ে নতুন বছরের প্রথম গোলের দেখা পান এই আর্জেন্টাইন তারকা। গোল করার আগে সতীর্থকে দিয়ে একটি গোলও করিয়েছেন মেসি।
প্রথমার্ধে ৩-১ গোলে এগিয়ে থাকে পিএসজি। বিরতি থেকে ফিরে আরও আক্রমণাত্মক মেসি-এমবাপ্পেরা। ৫১ মিনিটে নিজের জোড়া গোল পূরণ করেন মিডফিল্ডার দানিলো পেরেইরা।

লিওনারদো পারেদেসের বাড়ানো বল এজ অফ দ্যা বক্স থেকে গতির শটে লক্ষ্যভেদ করান এই মিডফিল্ডার। ৬৭ মিনিটে পিএসজিকে পঞ্চম গোল এনে দেন কিলিয়ান এমবাপ্পে। মার্কো ভেরাত্তির বাড়ানো পাস বক্সের ভেতর থেকে নেওয়া শটে গোল করেন এই ফরাসি ফুটবলার।

এই জয়ে ২৩ ম্যাচে ৫৬ জয় নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষেই থাকল পিএসজি। সমান ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে এগারোতম স্থানে লিগ ওয়ানের বর্তমান চ্যাম্পিয়নরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *