জেসন হোল্ডারের ডাবল হ্যাটট্রিক

জেসন হোল্ডারের ডাবল হ্যাটট্রিক

খেলাধুলা
মঈন আলী বিধ্বংসী ব্যাটিং না দেখালে হয়তো চতুর্থ ম্যাচেই সিরিজ জয় পেতো ওয়েস্ট ইন্ডিজ। এক ম্যাচ বিলম্ব হলেও ঘরের মাঠে জেসন হোল্ডারের তা-বে সেই স্বাদ পেয়েছে ক্যারিবিয়ানরা। ডাবল হ্যাটট্রিক করে পঞ্চম টি-টোয়েন্টির গোটা আলো কেড়ে নিয়েছেন উইন্ডিজ পেসার হোল্ডার।

বার্বাডোজে সিরিজ নির্ধারণী ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের দেয়া ১৮০ রানের টার্গেটে খেলতে নেমে ১৬২ রানে গুটিয়ে যায় ইংল্যান্ড। ২০তম ওভারে টানা চার উইকেট নেন হোল্ডার। গোটা ম্যাচে মাত্র ২.৫ ওভারে ২৭ রান দিয়ে ৫ উইকেট শিকার করেন এই পেসার।
শেষ ওভারে জয়ের জন্য ইংল্যান্ডের প্রয়োজন ২০ রান। ওভারের প্রথম বলেই ‘নো’ মারেন হোল্ডার। পরে প্রথম বৈধ বলটি হয় ডট। দ্বিতীয় বলে হোল্ডারকে মারতে গিয়ে হেইডেন ওয়ালশের হাতে তালুবন্দী হন ক্রিস জর্ডান।

তৃতীয় বলে স্যাম বিলিংসকে ফেরান হোল্ডার, আবারও ক্যাচ নেন ওয়ালশ। আর চতুর্থ বলে আদিল রশিদকে ফিরিয়ে হ্যাটট্রিক পূর্ণ করেন হোল্ডার। আর পঞ্চম বলে সাকিব মাহমুুদের উইকেট নিয়ে ইংল্যান্ডকে অলআউট করার সঙ্গে ক্যারিয়ারের প্রথম ডাবল হ্যাটট্রিক পূর্ণ করেন হোল্ডার।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ডাবল হ্যাটট্রিক করা মাত্র চতুর্থ বোলার হোল্ডার। প্রথম ডাবল হ্যাটট্রিক করেন রশিদ খান। ২০১৯ সালের ২৪শে ফেব্রুয়ারি আয়ারল্যান্ডের বিপক্ষে এই কীর্তি গড়েন আফগান লেগ স্পিনার।

একই বছর সেপ্টেম্বরে নিউজিল্যান্ডের বিপক্ষে এই রেকর্ড গড়েছিলেন মালিঙ্গা। টানা চার বলে মালিঙ্গা আউট করেছিলেন কলিন মানরো, হামিশ রাদারফোর্ড, কলিন ডি গ্র্যান্ডহোম ও রস টেইলরকে।
হোল্ডারের আগে সর্বশেষ ডাবল হ্যাটট্রিকটি এসেছিল গত টি-টোয়েন্টি বিশ্বকাপে। আয়ারল্যান্ডের কার্টিস ক্যাম্ফার এই কীর্তি গড়েছিলেন নেদারল্যান্ডসের বিপক্ষে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *