ব্যালন ডি’অর জয়ের পরেই ব্যর্থ মেসি, জয়হীন পিএসজি

ব্যালন ডি’অর জয়ের পরেই ব্যর্থ মেসি, জয়হীন পিএসজি

খেলাধুলা
মাত্র ৪৮ ঘন্টা আগেই রেকর্ড সপ্তমবার ব্যালন ডি’অর জিতেছেন লিওনেল মেসি। তবে ঠিক তার পর নিজের প্রথম ম্যাচেই হতাশ করলেন আর্জেন্টাইন মহাতারকা। তার দল প্যারিস সাঁ-জাঁর বিরুদ্ধে দাঁতে দাঁত চেপে লড়াই করে গোলশূন্য ড্রয়ে এক পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে সক্ষম হল ওজিসি নিস। খবর হিন্দুস্তান টাইমস।

ম্যাচের আগের দিন পেটের সমস্যায় মেসি অনুশীলন না করলেও এদিন ম্যাচে শুরুর থেকেই মাঠে নামেন তিনি। নেইমারের অনুপস্থিতিতে অ্যাঞ্জেল ডি’মারিয়ার ও কিলিয়ান এমবাপের সঙ্গে জুটি বাঁধেন মেসি। বিগত ১৬ ম্যাচে নিসের বিরুদ্ধে লিগে মাত্র একটি ম্যাচ হেরেছে মরিসিও পচেতিনোর পিএসজি। ধারে-ভারে অনেকটাই এগিয়ে ছিল প্যারিসের ক্লাবটি। তবে তারকা ফরোয়ার্ডত্রয়ী এবং দুরন্ত দল নিয়ে গোটা ম্যাচে দাপট দেখিয়েও লাভের লাভ কিছুই হল না লিগ ওয়ান লিডার পিএসজির।

ম্যাচের একদম শুরুতেই বল দখল করে আক্রমণ শানাতে থাকে পিএসজি। কার্যত দিশেহারা নিস কোনক্রমে ম্যাচে টিকে থাকে। মেসি প্রচেষ্টা এবং এমবাপের চোড়া গতি কাজে লাগিয়ে পিএসজি বেশ কয়েকটি সুযোগ তৈরি করলেও নিস রক্ষণের কাছে ধরা পড়ে যান তারা। প্রথমার্ধের শেষের দিকে আসরফ হাকিমি একটা দারুণ সুযোগ পেয়েও গোল বারের উপর দিয়ে মারেন। দ্বিতীয়ার্ধে ৫৯ মিনিটের মাথায় নিস ফরোয়ার্ড ক্যাসপার ডলবার্গের শট পোস্টে লেগে ফিরে আসে। তার পাঁচ মিনিট পরে এমবাপেও বল গোলে রাখতে পারেন না।

একদম শেষ মুহূর্তে ৯২ মিনিটে মাউরো ইকার্ডির মিস অবধি এই একই ধারা বজায় থাকে। ম্যাচ শেষ হয় গোলশূন্য। ড্রয়ের ফলে নিস ২৭ পয়েন্ট নিয়ে লিগ তালিকায় চতুর্থ স্থানে রইল। পিএসজি অবশ্য তালিকার শীর্ষে ৪১ পয়েন্ট নিয়ে বাকি সকলের থেকে বেশ খানিকটা এগিয়েই রয়েছে। তবে গুচ্ছের সুযোগ নষ্ট পচেতিনোর চিন্তা একটু হলেও বাড়াবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *