করোনায় মারা গেলেন চবির সাবেক ডিন গাজী সালাহ উদ্দিন

করোনায় মারা গেলেন চবির সাবেক ডিন গাজী সালাহ উদ্দিন

বাংলাদেশ
করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সমাজতত্ত্ব বিভাগের সাবেক ডিন ড. গাজী সালাহ উদ্দিন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। শুক্রবার রাত ৮টার দিকে রাজধানীর সিকদার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

এ বীর মুক্তিযোদ্ধা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক ছিলেন। ড. সালাহ উদ্দিনের ছেলে তানভীর সালেহীন গাজী গণমাধ্যমকে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

তানভীর বলেন, “গত ২১ জুলাই থেকে তিনি করোনার উপসর্গে ভুগছিলেন। অক্সিজেন স্যাচুরেশন কমে যাওয়ায় তাকে গত ৩১ জুলাই থেকে অক্সিজেন সাপোর্ট দিতে হচ্ছিল। এর আগে ৩০ জুলাই ঢাকার গুলশান সিকদার মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।”

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে যুদ্ধাপরাধীর বিচারের ক্ষেত্রে ড. সালাহ উদ্দিনের লেখা বইয়ের তথ্যকে দালিলিক সাক্ষ্য হিসেবে গ্রহণ করা হয়েছিল। ড. গাজী সালাহ উদ্দিনের জন্ম ১৯৪৯ সালের ২৮ সেপ্টেম্বর। পৈতৃক নিবাস নোয়াখালী জেলার সোনাইমুড়ী উপজেলার বজরা ইউনিয়নের বদরপুর গ্রামে।

ড. গাজী সালাহ উদ্দিনের মৃত্যুতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষে শোক প্রকাশ করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীন আখতার ও উপ-উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *