আমাদের ব্যাটিংটাই সমস্যা : ম্যাথু ওয়েড

আমাদের ব্যাটিংটাই সমস্যা : ম্যাথু ওয়েড

খেলাধুলা
ক্রিকেটের তিন মোড়লের অন্যতম অস্ট্রেলিয়া। শক্তি-সামর্থ্যের দিক দিয়ে মহাপরাক্রমশালী। সেই অস্ট্রেলিয়াই কিনা মাত্র কয়েকজন ব্যাটসম্যান ছাড়া বাংলাদেশে এসে একের পর এক ম্যাচ হারছে! অজি দৈনিকগুলো ম্যাথু ওয়েডদের ধুয়ে দিচ্ছে! সিরিজটাকে গুরুত্ব না দিয়ে অস্ট্রেলিয়ায় সম্প্রচার করছে না দেশটির সম্প্রচারকারীরা।

এটা নিয়েও দেশটির মিডিয়ায় চলছে ব্যাপক সমালোচনা। অধিনায়ক ম্যাথু ওয়েড বললেন, তাদের এই টানা হারের প্রধান কারণ হলো ব্যাটিং।

গতকাল বুধবার দ্বিতীয় টি-টোয়েন্টি শেষে অজি অধিনায়ক বলেন, ‘আজ (গতকাল) ভালো অবস্থানে ছিলাম। কিন্তু সেটির সুবিধা নিতে পারিনি। প্রথম ম্যাচে আমরা প্রথম চার ওভারে খারাপ করেছি। আজ (গতকাল) শেষ চার ওভারে। আমাদের দুজন ব্যাটসম্যান উইকেটে থিতু ছিল। কিন্তু এই সুবিধাটা কাজে লাগাতে পারিনি। যা খুবই হতাশাজনক।

দুই দলের বোলাররাই ভালো করেছে। এই মুহূর্তে আমাদের বোলিং কোনো সমস্যা না। সমস্যা হলো ব্যাটিংয়ে। প্রথম ম্যাচে শুরুতে সমস্যা হয়েছে। এই ম্যাচে শেষে। আশা করি পরের ম্যাচে সব ক্ষেত্রেই ভালো করব।’

দ্বিতীয় ম্যাচে উইকেটেও খুব একটা পরিবর্তন দেখেননি ম্যাথু ওয়েড, ‘উইকেট আগের মতোই ছিল। ১২০ তাড়া করতে গিয়ে ওদের ১৯তম ওভার পর্যন্ত খেলতে হয়েছে। এতেই বোঝা যায় উইকেট কেমন ছিল। কঠিন পরিশ্রম ছিল। কিন্তু আমরা এমন অবস্থানে ছিলাম যেখান থেকে ১৪০ রানের আশপাশে যেতে পারতাম, যা এই উইকেটে জয়ের মতো রান হতে পারত।

আমরা সেটা করতে পারিনি। ওদের পেসাররা শেষের দিকে খুবই ভালো বোলিং করেছে। গতি কমিয়ে বল অনেক দূর ঘুরিয়েছে। আমরা পরের ম্যাচে ওদের এমন বোলিংয়ের বিপক্ষে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করব।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *