ডিসেম্বরের মধ্যেই দেশে আসবে ১০ কোটি টিকা: স্বাস্থ্যমন্ত্রী

ডিসেম্বরের মধ্যেই দেশে আসবে ১০ কোটি টিকা: স্বাস্থ্যমন্ত্রী

বাংলাদেশ
বিভিন্ন উৎস থেকে ডিসেম্বরের মধ্যেই ১০ কোটি করোনার টিকা দেশে আসবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। শুক্রবার (২ জুলাই) রাত সাড়ে ১১টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মডার্নার টিকা হস্তান্তরকালে তিনি এ কথা বলেন।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, যুক্তরাষ্ট্র আমাদের আগস্ট মাস থেকে অ্যাস্ট্রাজেনেকার টিকা দেবে, এমন ইঙ্গিত পেয়েছি। আমরা আশা করি, সময় মতো টিকা পেয়ে যাব। যারা সেকেন্ড ডোজের অপেক্ষায় আছে, তারা আবার টিকা নিতে পারবে। দ্বিতীয় ডোজ যাদের আটকে আছে, তাদের জন্য যুক্তরাষ্ট্র এই টিকা দেবে।
মন্ত্রী বলেন, এই টিকার মাধ্যমে আমাদের টিকা কার্যক্রমে গতি ফিরবে। এ বছরের মধ্যেই ১০ কোটি ডোজ টিকা দেশে আসবে। জনসন অ্যান্ড জনসনের থেকে ৭ কোটি টিকা আসার কথা রয়েছে। সেই টিকা আগামী বছরের মাঝামাঝিতে আসবে। সেটি হবে এক ডোজের, যা যুক্তরাষ্ট্র আমাদের দিচ্ছে।
বিমানবন্দরে টিকা গ্রহণের সময় উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালিক, ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল মিলার, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলমসহ অনেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *