এগিয়ে গিয়েও ড্র করলো স্পেন

এগিয়ে গিয়েও ড্র করলো স্পেন

খেলাধুলা
অনেকটা সময় এগিয়ে থেকেও জয়ের স্বাদ পেল না স্পেন। বিরতির পর দারুণভাবে ঘুরে দাঁড়াল পোল্যান্ড। সহজ সুযোগ নষ্টের পর চমৎকার গোল করলেন রবের্ত লেভান্দোভস্কি। সাবেক বিশ্ব চ্যাম্পিয়নদের রুখে দিয়ে মূল্যবান একটি পয়েন্ট তুলে নিল তারা।
সেভিয়ার লা কার্তুহায় শনিবার রাতে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে ‘ই’ গ্রুপের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়। আলভারো মোরাতার গোলে এগিয়ে গিয়েছিল স্বাগতিকরা। দ্বিতীয়ার্ধে তাদের হয়ে পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন জেরার্দ মরেনো।
সুইডেনের বিপক্ষে আগের ম্যাচে পাসের রেকর্ড গড়েও গোল পায়নি স্পেন। গোলশুন্য ড্র করেছিল তারা। এদিন পোল্যান্ডের বিপক্ষে পাসের রেকর্ড হয়নি কিন্তু গোল পেয়েছে স্পেন। এমন একজনের কাছ থেকে, যিনি সুইডেনের বিপক্ষে মিসের মহড়া দিয়ে তোপের মুখে ছিলেন, মোরাতা।
আজ  কাঠগড়ায় তোলা যায় জেরার্দো মোরেনোকে। এদিন লুইস এনরিকের মূল একাদশে ফেরা এই ফরোয়ার্ড পেনাল্টি থেকে গোল করতে পারেননি। তাঁর শট গোলপোস্টে লেগে ফিরতি বল পেয়ে জালে পাঠাতে পারেননি মোরাতাও।
টানা দুই ড্রয়ে গ্রুপের শীর্ষ দুইয়ে থেকে পরের রাউন্ডে যাওয়ার পথ কঠিন হয়ে গেল লুইস এনরিকের দলের। প্রথম ম্যাচে সুইডেনের সঙ্গে গোলশূন্য ড্র করেছিল স্পেন। আর তাতে ‘ই’ গ্রুপে টেবিলের তিনে নেমে গেল সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা। ২ ম্যাচে  ১ পয়েন্ট নিয়ে এই গ্রুপের তলানিতে পোল্যান্ড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *