১৬ বছর পর রিয়াল ছাড়লেন রামোস

১৬ বছর পর রিয়াল ছাড়লেন রামোস

খেলাধুলা

২০০৫ সালে সেভিয়া থেকে রেকর্ড ২ কোটি ৭০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে রিয়াল মাদ্রিদে যোগ দিয়েছিলেন সার্জিও রামোস। স্প্যানিশ ডিফেন্ডার এরপর বহু সুখ-দুঃখের সাথী হয়েছেন, প্রয়োজনের মুহূর্তে গোল করে কিংবা প্রতিপক্ষকে আটকে সেন্টিয়াগো বার্নাব্যুতে নিয়ে এলেন ৫টি লা লিগা, ৪টি চ্যাম্পিয়নস লিগ, ২টি কোপা দেল রে, ৪টি ক্লাব বিশ্বকাপ, ৪টি সুপারকোপা, ৩টি উয়েফা সুপার কাপ এবং ৪০ অ্যাসিস্টের সাথে ১০১টি গোল। অবশেষে ১৬ বছর পর গতকাল প্রিয় ক্লাবের সাথে বিচ্ছেদের চূড়ান্ত ঘোষণা এলো অধিনায়কের।

আগামী ৩০ জুন রামোসের সাথে রিয়াল মাদ্রিদের চুক্তির মেয়াদ শেষ হবে। গুঞ্জন শোনা যাচ্ছিলো, ক্লাবের সাথে বেতন নিয়ে বনিবনা না হওয়ায় নতুন চুক্তি হয়নি বেশ কিছুদিন। ক্লাব থেকে ১০ শতাংশ বেতন কমিয়ে এক বছরের জন্য চুক্তি নবায়ন করতে চেয়েছিলো কর্তৃপক্ষ, তবে রামোস চেয়েছিলেন ২ বছর। ৩৫ বছর বয়সী এই তারকা হয়তো আর দুই বছর ফুটবলে থাকারই পরিকল্পনা করেছিলেন। কিন্তু ক্লাব সমঝোতায় না আসার ফলাফল গতকাল জানা গেলো ক্লাবের ওয়েবসাইট থেকেই।

অ্যাটলেটিকো মাদ্রিদকে ৪-১ গোলে হারিয়ে লা ডেসিমার অন্যতম নায়ক রামোস রিয়াল মাদ্রিদের শেষ মৌসুমে দলকে ধুঁকতে দেখেছেন। ইনজুরি আর করোনার হানায় সাইড লাইনের বাইরেই কাটিয়েছেন বেশ কিছুটা সময়। সেই রেশে জাতীয় দলের অনুশীলনে না থাকতে পারায় এবার ইউরোতেও নেই স্পেনের অধিনায়ক। হয়তো কোনো এক ক্লাবে ফ্রি এজেন্ট হিসেবেই যোগ দিবেন কিছুদিনের মধ্যে। তবে ক্লাবকে নিজের সবটুকু দিয়ে যাওয়ায় মাদ্রিদ ভক্তদের ভালোবাসা সবসময়ই পাবেন রামোস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *