পাকিস্তানে যাত্রীবাহী দুই ট্রেনের সংঘর্ষে নিহত ৩০

পাকিস্তানে যাত্রীবাহী দুই ট্রেনের সংঘর্ষে নিহত ৩০

আন্তর্জাতিক
পাকিস্তানের সিন্ধু প্রদেশে যাত্রীবাহী দুই ট্রেনের সংঘর্ষে কমপক্ষে ৩০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ৫০ জন। সোমবার সকালে আপার সিন্ধুর ঘোটকি জেলার ধারকি শহরের কাছে এই দুর্ঘটনা ঘটে বলে জানায় ডন।

একটি ট্রেনের বিধ্বস্ত বগির মধ্যে ১৫ থেকে ২০ জন এখনো আটকা পড়ে আছে। তাদের সেখান থেকে বের করতে ভারী উদ্ধার সরঞ্জাম প্রয়োজন। পাকিস্তান রেলওয়ের একজন মুখপাত্র বলেন, করাচি থেকে সারগোধাগামী মিল্লাত এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত হয়ে ‘ডাউন ট্র্যাক’-এ চলে গেলে রাওয়ালপিন্ডি থেকে থেকে আসা স্যার সৈয়দ এক্সপ্রেসের সঙ্গে সংঘর্ষ হয়।

দুর্ঘটনাস্থলের উদ্দেশে উদ্ধারকারী ট্রেন রওনা হয়েছে। পুলিশ ও স্থানীয় প্রশাসনকে সঙ্গে নিয়ে উদ্ধারকাজ চালিয়ে যাচ্ছে রেলওয়ে কর্তৃপক্ষ।

ঘোটকি এসএসপি উমার তুফাইল বলেন, মিল্লাত এক্সপ্রেস ট্রেনের একটি বগিতে ১৫ থেকে ২০ জন যাত্রী আটকা পড়ে আছেন। তারা সাহায্য চেয়ে আর্তনাদ করছেন। তাদের উদ্ধারে কর্তৃপক্ষ ভারী যন্ত্রপাতি আনার চেষ্টা চালিয়ে যাচ্ছে।

তিনি বলেন, নিহতের সংখ্যা বাড়তে পারে। কারণ, এখনো বিধ্বস্ত বগিগুলোর একটি ধ্বংসস্তূপের মধ্যে আটকা পড়ে আছে।  ঘোটকি ডেপুটি কমিশনার উসমান আবদুল্লাহ বলেন, এ দুর্ঘটনায় কমপক্ষে ৩০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ৫০ জন। নিহতের সংখ্যা বাড়তে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *