মোংলায় বিধিনিষেধে বাড়ছে ১ সপ্তাহ বাস্তবায়নে নেমেছে কোস্টগার্ড

মোংলায় বিধিনিষেধে বাড়ছে ১ সপ্তাহ বাস্তবায়নে নেমেছে কোস্টগার্ড

বাংলাদেশ
মোংলায় করোনার চলমান কঠোর বিধিনিষেধ আরও এক সপ্তাহ বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে। বিধিনিষেধ বাস্তবায়নে স্থানীয় প্রশাসনকে সহায়তা করার জন্য মাঠে নেমেছে কোস্টগার্ড। বিধিনিষেধের সপ্তম দিন শনিবার সকাল থেকে মোংলা পোর্ট পৌর শহর এলাকায় টহল দিতে শুরু করেছে কোস্টগার্ড সদস্যরা।

সেই সঙ্গে মাঠে রয়েছে পুলিশ, আনসার ও স্বেচ্ছাসেবক। পরিস্থিতি পর্যবেক্ষণে রয়েছেন দুজন নির্বাহী ম্যাজিস্ট্রেটও।  অপ্রয়োজনে যান নিয়ে শহরে প্রবেশ ও অহেতুক ঘোরাফেরার কারণে জরিমানা আদায় করছেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নয়ন কুমার রাজবংশী।

পৌর শহরের প্রবেশ মুখে পুলিশ ব্যারিকেড বসিয়ে যান চলাচল ও লোকসমাগম নিয়ন্ত্রণ করছে। শহরের দোকানপাট বন্ধ থাকলেও রাস্তাঘাটে লোকজনের চলাচল রয়েছে চোখে পড়ার মতো। তবে খারাপ অবস্থা দেখা গেছে শহরের প্রধান কাঁচা, মাছ, মাংস ও মুদি বাজারে। সেখানে ক্রেতা-বিক্রেতাদের মাস্কবিহীন গাদাগাদি করে চলাচল করতে দেখা গেছে।

পৌর শহরের প্রধান রাস্তাঘাট প্রশাসনের নজরে থাকলেও অনেকটা নজরের বাইরে কাঁচা, মাছ, মাংস ও মুদি বাজার। সুতরাং সেখান থেকে সংক্রমণের ঝুঁকি রয়ে যাচ্ছে। এদিকে রবিবার থেকে নতুন করে এক সপ্তাহের কঠোর বিধিনিষেধ বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কমলেশ মজুমদার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *