রাজকীয় বিদায়- সম্মানের প্রতিদান দিলেন অ্যাগুয়েরো

রাজকীয় বিদায়- সম্মানের প্রতিদান দিলেন অ্যাগুয়েরো

খেলাধুলা

বিদায় বেলায় সার্জিও অ্যাগুয়েরোকে সম্মান জানাতে আয়োজনের কমতি রাখেনি ম্যানচেস্টার সিটি। শহরের কোথাও ওয়াল গ্রাফিতি আবার কোথাও মোসাইক ইনস্টলেশন। ম্যাচে দুই পক্ষের ফুটবলারদের ‘গার্ড অব অনার’ প্রাপ্তি, গ্যালারিতেও দর্শকদের হাতে আর্জেন্টাইন তারকার ছবি সম্বলিত ব্যানার। ভক্ত-সমর্থক, প্রিয় ক্লাব ও সতীর্থদের  সম্মানের প্রতিদান দিতে ভুলেননি অ্যাগুয়েরো।

সিটির হয়ে নিজের শেষ ম্যাচে জোড়া গোল করে গড়লেন অনন্য রেকর্ড। আর সেই ম্যাচে এভারটনের বিপক্ষে ৫-০ গোলের বড় জয় পেয়েছে পেপ গার্দিওলার দল। প্রিমিয়ার লীগে একই দলের জার্সিতে সর্বোচ্চ গোলদাতার খেতাবটি এখন অ্যাগুয়েরোর দখলে। ‘স্কাই ব্লু’ জার্সিতে আর্জেন্টাইনের গোল সংখ্যা ১৮৪। ১৮৩টি গোল নিয়ে এতদিন রেকর্ডটি ম্যানচেস্টার ইউনাইটেডের ইংলিশ স্ট্রাইকার ওয়েন রুনির ছিল।

ইতিহাদ স্টেডিয়ামে এদিন শুরু থেকেই আধিপত্য বিস্তার করে ম্যান সিটি। ১১তম মিনিটেই গোল উৎসবের সূচনা করেন কেভিন ডি ব্রুইনা। তিন মিনিটের ব্যবধানে স্কোরলাইন ২-০ করেন গ্যাব্রিয়েল জেসুস। বিরতি থেকে ফিরে গোল করেন ফিল ফোডেন। এরপর ৭১ ও ৭৬তম মিনিটে জোড়া গোল করেন অ্যাগুয়েরো।

২০১১ সালে অ্যাটলেটিকো মাদ্রিদ ছেড়ে ম্যান সিটিতে যোগ দেন অ্যাগুয়েরো। এক দশক পর সব প্রতিযোগিতা মিলিয়ে অ্যাগুয়েরোর গোল সংখ্যা ২৪৭। সিটিজেনদের হয়ে জিতেছেন ৫টি প্রিমিয়ার লীগ, ৬টি লীগ কাপ ও একটি এফএ কাপ।

সিটি কিংবদন্তির বিদায়ে অশ্রুসজল হয়ে পড়েন কোচ গার্দিওলা। তিনি বলেন, ‘অ্যাগুয়েরো সব সময় আমাদের কাছে বিশেষ। সবার সঙ্গে খুবই আন্তরিক সে। আমাকে অনেক সহায়তা করেছে। তার বিকল্প ভাবা সম্ভব নয়।’
অনেক দিন ধরেই শোনা যাচ্ছে সিটি ছেড়ে বার্সেলোনায় পাড়ি জমাবেন অ্যাগুয়েরো। জল্পনাটির সত্যতা দিলেন পেপ। তিনি বলেন, ‘আমার প্রাণপ্রিয় ক্লাব বার্সেলোনার সঙ্গে চুক্তির দ্বারপ্রান্তে অ্যাগুয়েরো। সে সর্বকালের সেরা ফুটবলার মেসির সঙ্গে খেলতে চলেছেন। আশা করি তাকে পেয়ে দলটি আরও শক্তিশালী হবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *