চেলসির আক্ষেপ, খুশি রিয়াল মাদ্রিদ

চেলসির আক্ষেপ, খুশি রিয়াল মাদ্রিদ

খেলাধুলা

রিয়াল মাদ্রিদ ‘চেলসি পরীক্ষায়’ পাশ করতে পারেনি। আবার ফেলও করেনি। চ্যাম্পিয়নস লীগ সেমিফাইনালের প্রথম লেগে মঙ্গলবার ১-১ গোলে ড্র করেছে দু’দল। ঘরের মাঠে ড্র করেও স্বস্তি রিয়াল মাদ্রিদের। দারুণ পারফরমেন্স করেও রিয়ালের মাঠ থেকে জয় নিয়ে ফিরতে না পারায় খুশি নয় চেলসি।

আলফ্রেডো ডি স্টেফানো স্টেডিয়ামে চতুর্দশ মিনিটে লিড নেয় চেলসি। যুক্তরাষ্ট্রের মিডফিল্ডার ক্রিস্টিয়ান পুলিসিকের লক্ষ্যভেদে মূল্যবান অ্যাওয়ে গোল পেয়ে যায় টমাস টুখেলের দল। বৃষ্টি ভেজা মাঠে স্বাভাবিক ছন্দ হারালেও চেলসি খেলেছে গোছানো ফুটবল। পুরো ম্যাচে রিয়ালের গোলমুখে ১১ শট নিয়েছে টুখেলের অধীনে বদলে যাওয়া চেলসি।

যার পাঁচটি ছিল লক্ষ্যে। রিয়ালের নেয়া ৯ শটের মাত্র একটি ছিল লক্ষ্যে। ২৯তম মিনিটে দারুণ এক গোল করে রিয়ালকে সমতায় ফেরান করিম বেনজেমা। ছোট করে নেওয়া কর্নারে মার্সেলো দূরের পোস্টে ক্রস বাড়ান। লাফিয়ে হেড করেন কাসেমিরো, পরের হেডে এদের মিলিতাও খুঁজে নেন বেনজেমাকে।
আর ফরাসি এই স্ট্রাইকার জটলার মধ্যে দারুণভাবে হেডে বল নিয়ন্ত্রণে নিয়ে পোস্টের দিকে না ফিরেই ডান পায়ের ভলিতে ঠিকানা খুঁজে নেন। আসরে বেনজেমার এটি ষষ্ঠ গোল। প্রতিযোগিতাটির গোলদাতাদের তালিকায় মোট ৭১ গোল নিয়ে সাবেক রিয়াল তারকা রাউল গনজালেসের পাশে বসলেন তিনি।

বিরতির পরই জয় নিশ্চিত হতো চেলসির। ডি-বক্সে ফাঁকায় বল পেয়েও টিমো ভেরনার গোল করতে পারেননি। দ্বিতীয়ার্ধে বৃষ্টির গতি বাড়ায় প্রতিপক্ষের সীমানায় ভীতি ছড়াতে পারেনি কোনো দলই। তার আগে মাঠের ফুটবলে দাপট ছিল চেলসির। দলটির জার্মান কোচ টমাস টুখেল মনে করেন প্রথম ঘণ্টার পারফরমেন্সে জয়টা তাদের প্রাপ্য ছিল।

তিনি বলেন, ‘আমার মন বলছে প্রথমার্ধেই আমাদের জয় নিশ্চিত হতে পারতো। প্রথম ঘণ্টায় আমরা যেভাবে খেলেছি তাতেই ম্যাচের ভাগ্য গড়ে দেয়ার কথা।’

চেলসির বিপক্ষে চার ম্যাচ খেলে জয়হীন থাকলো রিয়াল মাদ্রিদ। রেকর্ড ১৩বারের শিরোপাজয়ী রিয়ালকে ফিরতি লেগে কঠিন পরীক্ষাই দিতে হবে। স্টামফোর্ড ব্রিজ থেকে ফিরতে হবে জয় নিয়ে। কোচ হিসেবে রিয়ালকে হ্যাটট্রিক চ্যাম্পিয়নস লীগ জেতানো জিনেদিন জিদান খুশি ঘুরে দাঁড়িয়ে ম্যাচ ড্র করায়। এই ফরাসি কিংবদন্তি বলেন, ‘আমরা এখনো প্রতিযোগিতায় টিকে রয়েছি। ফিরতি লেগে জেতাই লক্ষ্য। সার্বিকভাবে আমরা খুশি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *