গ্রিজম্যানের গোলে জয় পেলো ফ্রান্স

গ্রিজম্যানের গোলে জয় পেলো ফ্রান্স

খেলাধুলা

বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে টানা দ্বিতীয় জয় পেলো ফ্রান্স। বুধবার রাতে সারায়েভোয় ‘ডি’ গ্রুপের ম্যাচে বসনিয়া ও হার্জেগোভিনাকে ১-০ গোলে হারায় দিদিয়ের দেশমের শিষ্যরা। জয়সূচক একমাত্র গোলটি করেন অঁতোয়ান গ্রিজম্যান।

ম্যাচের ১৪তম মিনিটে প্রথম লক্ষ্যে শট নেয় ফ্রান্স। এসময় কিংসলে কুমানের হেড দ্বিতীয় চেষ্টায় নিয়ন্ত্রণে নেন বসনিয়া গোলরক্ষক।৪১তম মিনিটে চমৎকার সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হয় বসনিয়া। ডি-বক্সে খুঁজে নিতে পারেননি সেয়াদ কোলাশিনাচ। তার লক্ষ্যহীন শটে নষ্ট হয় একটি সুবর্ণ সুযোগ।

৬০তম মিনিটে গ্রিজম্যানের গোলে এগিয়ে যায় ফ্রান্স। আদ্রিওঁ রাবিওর ক্রসে মার্কারকে এড়িয়ে দারুণ হেডে বল জালে জড়ান এই বার্সা স্ট্রাইকার। ৬৪তম মিনিটে ব্যবধান বাড়াতে ব্যর্থ হয় জিরুদ। প্রেসনেল কিম্পেম্বের ক্রসে একটুর জন্য হেড লক্ষ্যে রাখতে পারেননি তিনি।তিন ম্যাচ থেকে ৭ পয়েন্ট সংগ্রহ করে ‘ডি’ গ্রুপের পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে ফ্রান্স।

২ ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে বসনিয়া।পরবর্তী ৫ মাসে আর কোনো খেলা নেই ফ্রান্সের। ইউরো শেষে আগামী ১লা সেপ্টেম্বর এই বসনিয়ার বিপক্ষেই ঘরের মাঠে খেলতে নামবে বিশ্বকাপের চ্যাম্পিয়নরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *