নেদারল্যান্ডসের জয়ের রাতে বেলজিয়ামের ড্র

নেদারল্যান্ডসের জয়ের রাতে বেলজিয়ামের ড্র

খেলাধুলা

ফিফা বিশ্বকাপ ইউরোপিয়ান বাছাইপর্বে জয় পেয়েছে নেদারল্যান্ডস। দেশটির জয়ের রাতে ড্র’তে সন্তুষ্ট থাকতে হয়েছে বেলজিয়ামকে।শনিবার রাতে আমস্টারডাম অ্যারেনায় লাটভিয়ার মুখোমুখি হয় নেদারল্যান্ডস। গ্রুপ ‘জি’ থেকে মাঠের লড়াইয়ে নামে দুই দল।

এই ম্যাচে ২-০ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে নেদারল্যান্ডস। প্রথমার্ধের ৩২ মিনিটে স্টিভেন বারগুইস ও দ্বিতীয়ার্ধের ৬৯ মিনিটে ডি ইয়ং গোল করেন।এই জয়ে গ্রুপ ‘জি’তে দলটির অবস্থান তৃতীয় স্থানে। দুই ম্যাচ খেলে একটিতে জয় ও একটিতে হার। প্রথম স্থানে আছে তুরস্ক। এখন পর্যন্ত কোনো ম্যাচেই জয় পায়নি লাটভিয়া। তাদের অবস্থান পঞ্চম স্থানে।

গ্রুপ ‘ই’ থেকে অন্য ম্যাচে চেক প্রজাতন্ত্রের মুখোমুখি হয়েছে বেলজিয়াম। হাড্ডাহাড্ডি লড়াইয়ের এই ম্যাচটি শেষ পর্যন্ত ১-১ গোলে ড্র হয়।প্রথমার্ধে গোল শূন্য ড্র নিয়ে বিরতিতে যায় দুই দল। বিরতি থেকে ফেরার ৫ মিনিটের সময় লুকাস প্রবোডের গোলে এগিয়ে যায় চেক প্রজাতন্ত্র । এর ১০ মিনিট পরেই দারুণ গোলে সমতা নিয়ে আসেন রোমেলু লুকাকু। শেষ বাঁশি বাজার আগ পর্যন্ত কোনো দলই পায়নি গোলের দেখা।

‘ই’ গ্রুপ থেকে ১টি জয় ও ১টি ড্র নিয়ে সবার ওপরে আছে চেক প্রজাতন্ত্র। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে থেকে দ্বিতীয় স্থানে আছে বেলজিয়াম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *