রাজ্যবাসী আপনাকে দরজা দেখিয়ে দেবে: মোদি

রাজ্যবাসী আপনাকে দরজা দেখিয়ে দেবে: মোদি

আন্তর্জাতিক

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে আক্রমণ করে বলেছেন, মানুষের প্রয়োজনে আপনাকে পাশে পাওয়া যায় না। আর ভোটের সময় ‘দুয়ারে সরকার’ গড়ছেন। ভোটের মাধ্যমেই পশ্চিমবঙ্গের মানুষ আপনাকে ‘দরজা’ দেখিয়ে দেবে। গতকাল বুধবার পশ্চিমবঙ্গের কাঁথির জনসভায় তিনি এ কথা বলেন।

অন্যদিকে মোদিকে আক্রমণ করে মমতা বলেছেন, মোদির মতো এত বড় মিথ্যাবাদী আমি জীবনে দেখিনি। প্রধানমন্ত্রীর চেয়ারটাকে আগে সম্মান করতাম। এখন আর করি না। বাঁকুড়ার জনসভায় এ কথা বলেন মমতা।

পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের ভোটগ্রহণ শুরু হতে চলেছে। এর আগেই শুরু হয়ে গেছে রাজনীতিকদের বাগযুদ্ধ। এবারের নির্বাচনে ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেসের মূল প্রতিদ্বন্দ্বী হিসেবে আবির্ভূত হয়েছে কেন্দ্রের ক্ষমতাসীন দল বিজেপি। ভোটগ্রহণ শুরুর আগে পশ্চিমবঙ্গে প্রচারণায় অংশ নিচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিসহ বিজেপির শীর্ষ নেতারা। ভোটের আগে ‘দুয়ারে সরকার’ কর্মসূচি চালু করেছে পশ্চিমবঙ্গ সরকার। তাতে বেশ সাড়াও পড়েছে।

গতকাল এক প্রচারণায় অংশ নিয়ে মোদি মমতার সমালোচনা করে বলেন, যখন প্রয়োজন, তখন দিদি দেখেন না। কিন্তু ভোট আসলে বলেন, দুয়ারে সরকার। এটাই আপনার খেলা। এই রাজ্যের শিশুরা পর্যন্ত আপনার খেলা বুঝে গেছে। এই জন্যই ২ মে রাজ্যবাসী আপনাকে দুয়ার দেখিয়ে দেবে। তিনি বলেন, আম্ফান ঝড়ে পশ্চিমবঙ্গের বহু মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছিলেন। বিজেপি সরকার তাদের জন্য যে টাকা পাঠিয়েছিল, তা পশ্চিমবঙ্গের মানুষ পায়নি। সাধারণ মানুষ এখনো ভাঙাচোরা ঘরে বসবাস করছেন।

অন্যদিকে মোদির সমালোচনা করে মমতা বলেন, বিজেপি রাতের অন্ধকারে টাকা বিলি করছে। যারা টাকা বিলি করছেন, তাদের হাতেনাতে ধরিয়ে দিতে পারলেই পুরস্কার স্বরূপ চাকরি দেওয়া হবে। মমতা বলেন, টাকা দিলে নেবেন কি নেবেন না, আপনার ব্যাপার। ওটা আপনার টাকা। তবে টাকা নিলেও ভোট দেবেন না। তারা বলতে পারে, ‘কোথায় ভোট দিচ্ছিস, দেখতে পাব’। মিথ্যা কথা। কিছুই দেখতে পাবে না। ভোটটা তৃণমূল কংগ্রেসের জোড়া ফুলেই দেবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *