টুখেলের আতঙ্ক সুয়ারেজ

টুখেলের আতঙ্ক সুয়ারেজ

খেলাধুলা

অলিভার জিরুদের বাইসাইকেল কিকের সৌজন্যে অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে প্রথম লেগে ১-০ গোলের জয় পায় চেলসি। স্ট্যামফোর্ড ব্রিজে চ্যাম্পিয়ন্স লীগের শেষ ষোলোর দ্বিতীয় লেগের ম্যাচে মুখোমুখি হবে দুই দল। প্রতিপক্ষের মাঠ থেকে জয় ছিনিয়ে আনতে দিয়েগো সিমিওনের তুরুপের তাস লুইস সুয়ারেজ। উরুগুইয়ান স্ট্রাইকারকে নিয়ে আতঙ্কে রয়েছেন চেলসি কোচ টমাস টুখেল।

এমনকি ম্যাচের আগে জার্মান কোচের মুখে সুয়ারেজের প্রশংসাও শোনা গেলো। আজ রাত বাংলাদেশ সময় ২টায় শুরু হবে ম্যাচটি।ম্যাচে সুয়ারেজকে নিয়ে চিন্তার কথা জানাতে গিয়ে টুখেল বলেন, ‘সে জন্মগত স্ট্রাইকার। তার মতো গোল করার আকাক্সক্ষা খুব কম খেলোয়াড়ের মধ্যেই দেখেছি আমি।নিজের অবস্থান নিয়ে সে কখনোও সন্তুষ্ট থাকে না।’

টুখেল প্রাক্তন বার্সা ফরোয়ার্ডের এতটাই ভক্ত যে, প্যারিস সেইন্ট জার্মেইতে (পিএসজি) থাকতে তাকে দলে ভেড়ানোর চেষ্টা করেছিলেন। তিনি বলেন, ‘প্যারিসে সত্যিই ওর খেলার সম্ভাবনা তৈরি হয়েছিল।আমরা শুনেছিলাম ও যে কোনও মুহূর্তে ক্লাব ছাড়তে পারে। বিশ্বের অন্যতম সেরা স্ট্রাইকারকে সই করাতে কে আগ্রহী হবে না? হ্যাঁ আমিও প্রচ- আগ্রহী ছিলাম।’

বার্সেলোনা থেকে নতুন ক্লাবে খেলতে গিয়ে মৌসুমের শুরুটা অসাধারণ করেন সুয়ারেজ। যদিও পরের দিকে তেমন সাফল্য পাননি। নতুন ক্লাবে প্রথম ২১ ম্যাচে ১৬ গোল করেন সুয়ারেজ। লা লিগায় প্রথম ২০ ম্যাচে অ্যাতলেটিকো মাদ্রিদ হেরেছে মাত্র একটিতে। যাতে সুয়ারেজের বড় অবদান রয়েছে। ২০১৪ সালের পর প্রথমবার লা লিগা শিরোপা ঘরের তোলার লড়াইয়ে শীর্ষে রয়েছে অ্যাটলেটিকো।

চেলসির বিপক্ষে চ্যাম্পিয়ন্স লীগে অঘটন কিছু ঘটে কি না, সেটা নিয়েও উৎসাহ কম নয়। পরিসংখ্যান যদিও বলছে, লা লিগায় দুরন্ত শুরু করলেও শেষ আট ম্যাচের তিনটিতে সিমিওনের দল জিতেছে। আর এই সময়ে ক্লাব গোল করেছে মাত্র দু’টি। রিয়াল মাদ্রিদ আর অ্যাথলেটিক বিলবাওয়ের বিরুদ্ধে।

পরিস্থিতি যাই হোক, চেলসি যে সুয়ারেজকেই সবচেয়ে বেশি গুরুত্ব দিচ্ছে তা পরিষ্কার করে দিয়েছেন টুখেল। ইংল্যান্ডের পরিবেশে এই উরুগুইয়ান তারকা সবসময়ই দারুণ সফল। লিভারপুলে চার মৌসুমে ১৩৩ ম্যাচ খেলে তিনি গোল করেছিলেন ৮২টি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *