ইব্রাহিম খালেদের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

ইব্রাহিম খালেদের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

বাংলাদেশ

বাংলাদেশ ব্যাংকের সাবেক ডেপুটি গভর্নর খোন্দকার ইব্রাহিম খালেদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) সকালে এক বার্তায় শোক প্রকাশ করেন প্রধানমন্ত্রী। মরহুমের আত্মার মাগফিরাত ও তার পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।শোকবার্তায় প্রধানমন্ত্রী বলেন, “দেশের ব্যাংকিং সেক্টরের বিকাশে খোন্দকার ইব্রাহিম খালেদের অবদান স্মরণীয় হয়ে থাকবে।”

ভোর সাড়ে ৫ টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান ইব্রাহিম খালেদ (৮০)। করোনায় আক্রান্ত হয়ে গত ১ ফেব্রুয়ারি তিনি বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি হন। পরে তাকে বিএসএমএমইউতে স্থানান্তর করা হলে ২১ ফেব্রুয়ারি রোববার লাইফ সাপোর্টে নেওয়া হয়। সেখানেই চিকিতসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

সকাল ১১টায় সেগুনবাগিচার কচিকাঁচার মেলা প্রাঙ্গনে প্রথম জানাজা হবে। এরপর বাদ জোহর বায়তুল মোকাররমে তার দ্বিতীয় জানাজা শেষে  দাফনের জন্য় গোপালগঞ্জে নিয়ে যাওয়া হবে। সেখানে পারিবারিক কবরস্থানে তার দাফন হবে।

খোন্দকার ইব্রাহিম খালেদের জন্ম  গোপালগঞ্জে ১৯৪১ সালের ৪ জুলাই। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ভুগোলে মাস্টার্স এবং আইবিএ থেকে এমবিএ করেছেন। এরপর কর্মজীবন শুরু ১৯৬৩ সালে। ৪টি ব্যাংকের  ব্যবস্থাপনা পরিচালকের পাশাপাশি তিনি বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নরের দায়িত্বও পালন করেছেন। ব্যাংকটির স্বতন্ত্র পরিচালক ছিলেন মৃত্যুর আগ পর্যন্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *