হল খোলার দাবিতে ক্যাম্পাসে রাত্রিযাপন

হল খোলার দাবিতে ক্যাম্পাসে রাত্রিযাপন

বাংলাদেশ

হল খোলার দাবিতে ক্যাম্পাসে রাত্রিযাপন করছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থীরা। রোববার রাত ১০টা থেকে অন্তত ২০ জন শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের গ্রাউন্ড ফ্লোরে অবস্থান করেন।

তাদের দাবি, বিশ্ববিদ্যালয়ের বাইরে অনিরাপদ বোধ করায় এভাবে রাত কাটাতে বাধ্য হচ্ছেন তারা।আন্দোলনরত শিক্ষার্থীদের একজন মাহমুদ হাসান তমাল বলেন, “হল খুলে না দেওয়ায় বিপাকে আছি। বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা কার্যক্রম চললেও হল খোলা হচ্ছে না কেন? আমরা থাকব কোথায়?”

আরেক শিক্ষার্থী সিয়াম জামান বলেন, “আমাদের হত্যা চেষ্টাকারীরা বাইরে ঘুরে বেড়াচ্ছে। বিশ্ববিদ্যালয় এলাকা ছাড়া আমাদের আর কোথাও নিরাপত্তা নেই। এ জন্য বিশ্ববিদ্যালয়ে অবস্থান নিয়েছি। আমরা রাত-দিন এখানেই থাকব।”

পরিবহন শ্রমিকদের সঙ্গে বিবাদের জেরে গত ১৬ ফেব্রুয়ারি বরিশাল নগরীর রূপাতলী হাউজিংয়ে গভীর রাতে শিক্ষার্থীদের মেসে হামলার ঘটনা ঘটে। এতে ১১ শিক্ষার্থী আহত হন। হামলার শিকার হওয়ার পর এবার হল খুলে দেওয়ার দাবিতে ক্যাম্পাসেই রাত্রিযাপন করেছেন শিক্ষার্থীরা।

মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সুজয় শুভ বলেন, “ক্যাম্পাসের বাইরে থাকলে আমরা আবারও নির্যাতনের শিকার হতে পারি। সেজন্য ক্যাম্পাসে অবস্থান করছি।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *