বার্সাকে হারিয়ে ফাইনালের পথে সেভিয়া

বার্সাকে হারিয়ে ফাইনালের পথে সেভিয়া

খেলাধুলা

কোপা দেল রে’র প্রথম লেগের ম্যাচে বার্সেলোনাকে আতিথেয়তা দিয়েছিল সেভিয়া। ঘরের মাঠে ২-০ গোলে কাতালানদের হারিয়ে ফাইনালে এক পা দিয়ে রাখলো জুলেন লোপেতেগির শিষ্যরা। বিজয়ী দলের পক্ষে গোল করেন জুল কুঁদি ও ইভান রাকিটিচ।

প্রতিপক্ষের মাঠে ম্যাচের একাদশ মিনিটেই দারুণ সুযোগ পেয়েও গোল করতে ব্যর্থ হন লিওনেল মেসি। এসময় অঁতোয়ান গ্রিজম্যানের ক্রস ডি-বক্সের বাইরে পেয়ে তিনি। বাঁ পায়ের শটে সেভিয়া গোলরক্ষক বোনোকে ফাঁকি দিতে ব্যর্থ হন আর্জেন্টাইন সুপারস্টার।

১৯তম মিনিটে গোল করতে ব্যর্থ হয় সেভিয়ার জুল কুঁদি। ডি-বক্সের কোনায় বল পেয়ে লক্ষ্যভ্রষ্ট শট নেন এই ফরাসি ডিফেন্ডার্র। প্রথমার্ধের শেষ দিকে এসকুদেরোর জোরালো শট ফিরিয়ে দেন বার্সা গোলরক্ষক মার্ক আন্দ্রে টের স্টেগান।

দ্বিতীয়ার্ধের শুরুতেই লিওনেল মেসিকে আবার পরাস্ত করেন সেভিয়ার কানাডিয়ান গোলরক্ষক ইয়াসিন বোনো।
৮৫তম মিনিটে স্কোরলাইন ২-০ করেন ইভান রাকিটিচ।

অলিভের তরেসের উঁচু করে থ্রু নিয়ন্ত্রণে নিয়ে ডিফেন্ডারদের পেছনে ফেলে ডি-বক্স থেকে জোরালো শটে বল জালে জড়ান সাবেক বার্সা তারকা। পুরনো ক্লাবের বিপক্ষে গোল উদযাপন করেননি সেভিয়ার এই ক্রোয়েশিয়ান স্ট্রাইকার।

যোগ করা সময়ে ব্যবধান কমানোর পূর্ণ চেষ্টা করেন মেসি। কিন্তু বার্সা অধিনায়ককে তৃতীয়বারের মতো প্রতিহত করেন বোনো। মেসির ফ্রি কিক ঝাঁপ দিয়ে ফিরিয়ে তেন মরোক্কোর এই গোলকিপার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *