শোচনীয় পরাজয় ভারতের

শোচনীয় পরাজয় ভারতের

খেলাধুলা

ইংল্যান্ডের কাছে প্রথম টেস্টে শোচনীয়ভাবে হেরে গেছে ভারত। চেন্নাইতে ম্যাচের পঞ্চম ও শেষ দিনে আজ ভারত তাদের দ্বিতীয় ইনিংসে ১৯২ রানে অল আউট হয়ে যায়। ফলে ইংল্যান্ড ম্যাচটি জিতে নেয় ২২৭ রানে।

আগের দিনেই ভারতের পরাজয়ের লক্ষণ ফুটে ওঠেছিল। ভারত আজ খেলা শুরু করেছিল তাদের দ্বিতীয় ইনিংসে ১ উইকেটে ৩৯ রান নিয়ে। জেমস অ্যান্ডারসন আর জ্যাক লিচের তাণ্ডবে বলতে গেলে দাঁড়াতেই পারেননি ভারতীয় ব্যাটসম্যানেরা। তবে এর মধ্যেও প্রতিরোধ গড়েছিলেন অধিনায়ক বিরাট কোহলি।

তিনি ৭২ রান করেছিলেন। কিন্তু তিনি বিদায় নিতেই পরাজয় নিশ্চিত হয়ে যায়। এর আগে পঞ্চম দিনের প্রথম সেশনেই ইতিমধ্যেই পাঁচটি উইকেট উইকেট হারিয়ে রীতিমতো ধুঁকতে থাকে ভারত। গতকালই আউট হয়ে গিয়েছিলেন রোহিত শর্মা। অপর ওপেনার শুভমান গিল ৫০ করে এদিন সকালে আউট হন। পূজারা ১৫, রাহানে ০, পন্থ ১১ ও সুন্দর ০ রান করে ড্রেসিংরুমে ফিরে যান। কোহলি পরাজয় কেবল বিলম্বিতই করেছেন।

দুই দল মোট ৪টি টেস্ট খেলবে। এই সিরিজের ওপর নির্ভর করছে, কোন দল টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে যাবে। নিউজিল্যান্ড ইতোমধ্যেই ফাইনাল নিশ্চিত করে ফেলেছে। আজকের পরাজয়ের ফলে ভারতের ফাইনালে যাওয়ার সম্ভাবনা বেশ কমে গেল। আর ফাইনালের সম্ভাবনা বাড়ল ইংল্যান্ডের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *