অটোচালকের ছেলে এখন বিএমডব্লিউর মালিক

অটোচালকের ছেলে এখন বিএমডব্লিউর মালিক

খেলাধুলা

অস্ট্রেলিয়ার ঘরের মাঠে টেস্ট সিরিজ জিতে বীরের বেশে ভারতে ফিরেছেন পেসার মোহাম্মদ সিরাজ। বাবা মোহাম্মদ ঘাউসের স্বপ্ন ছিল ছেলে মোহাম্মদ সিরাজ বড় ক্রিকেটার হবে। অটোচালক বাবার সেই স্বপ্ন পূরণ হয়েছে।

অস্ট্রেলিয়ায় ঐতিহাসিক সিরিজ শেষে দেশে ফিরেই সিরাজ ছুটে গিয়েছিলেন পরপারে পাড়ি জমানো বাবার কবরের পাশে। বাবার কবর জিয়ারতের সেই মুহূর্ত সমর্থকদের হৃদয় স্পর্শ করেছিল। টেস্ট সিরিজে ভারতের হয়ে সর্বোচ্চ উইকেট শিকারি সিরাজ এবার আলোচনায় এলেন বিএমডব্লিউ গাড়ির মালিক হয়ে।

শুক্রবার তিনি ইনস্টাগ্রাম স্টোরিতে দুটি ভিডিও পোস্ট করেন। সেখানেই নতুন গাড়ি চড়তে দেখা গেছ তাকে। হায়দরাবাদের রাস্তায় সেই গাড়ি নিয়ে ঘুরে বেড়িয়েছেন সিরাজ।হায়দরাবাদের অত্যন্ত দরিদ্র পরিবার থেকে উঠে এসেছেন এই পেসার। বাবা মোহাম্মদ ঘাউস ছিলেন অটোচালক।

কিন্তু ছেলের ক্রিকেট খেলার স্বপ্নে কোনওদিন বাধা দেননি। সিরাজের শুরুর সময় হায়দরাবাদের কোচিংয়ে ভর্তি করার টাকা ছিল না অটোচালক বাবার। সিরাজকে ভর্তি হতে হয়েছিল প্রতিভার ঝলক দেখিয়ে। অনুশীলনে যেতে বাবার কাছ থেকে প্রতিদিন হাতখরচ পেতেন ৭০ রুপি। যাতায়াত, খাওয়াদাওয়া—সব এর মধ্যেই। ওদিকে এই টাকায় স্কুটির তেলের খরচ জোটাতেই হাঁসফাঁস উঠে যেত তার।

অটোচালকের ছেলে এখন বিএমডব্লিউর মালিক

অস্ট্রেলিয়া সফরে গিয়ে বাবার মৃত্যুর সংবাদ শুনেন সিরাজ। তবে মায়ের নির্দেশে অস্ট্রেলিয়ায় থেকে যান দেশের জন্য। প্রথম টেস্টে ভারতের ৩৬ রানের লজ্জার পর দ্বিতীয় টেস্টেই ভারতের হয়ে অভিষেক হয় সিরাজের। সিরিজে ৩ ম্যাচে ১৩ উইকেট নিয়েছেন তিনি। চার ম্যাচের টেস্ট সিরিজে অস্ট্রেলিয়াকে ২-১ ব্যবধানে হারিয়ে সিরিজ জয় করে সফরকারি ভারত। সূত্র: আনন্দবাজার পত্রিকা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *