মেসিকে দলে পেতে চায় পিএসজি

মেসিকে দলে পেতে চায় পিএসজি

খেলাধুলা

প্যারিস সেন্ট জার্মেইর স্পোর্টিং ডাইরেক্টর লিওনার্দো জানিয়েছেন লিওনেল মেসির মত গ্রেট খেলোয়াড়দের সব সময় স্বাগত জানাতে প্রস্তুত তার দল। লিওনার্দো এ বক্তব্যের মধ্য দিয়েই বোঝা গেলো যে পিএসজিও আগামী মৌসুমে লিওনেল মেসিকে দলে নেয়ার লড়াই নামবে। মেসির সাথে বার্সেলোনার চুক্তির মেয়াদ শেষ হবে চলতি বছর ৩০ জুন।

এর পর তিনি যে কোন দলে ফ্রি খেলোয়াড় হিসেবে যোগ দিতে পারবেন। তিনি অবশ্য এখনই অন্য দলের সাথে আলোচনা শুরু করতে পারেন। এর আগে মনে করা হয়েছিল মেসিকে নিতে চায় কেবল পেপ গার্দিওয়ালার ম্যানচেস্টার সিটি।

এখন মনে হচ্ছে মেসির জন্য এই দুই দলের মধ্যে ভালই প্রতিদ্বন্দ্বিতা হবে। অবশ্য মেসি যদি তার বর্তমান দল বার্সেলোনার সাথে চুক্তি নবায়ন করতে রাজী হন তাহলে ম্যানসিটি বা পিএসজি কোন দলই তাকে পাবে না। মেসি নিজের ভবিষ্যত সম্পর্কে পরিস্কার করে কিছু বলেননি। মার্চ মাসে বার্সেলোনার সভাপতি পদে নির্বাচন।

মনে করা হচ্ছে নির্বাচনে কে জয়ী হন এবং তার পরিকল্পনার উপর নির্ভর করে মেসি তার সিদ্ধান্ত নিবেন। পিএসজিও জানিয়েছে মেসির ব্যাপারে এখনই চূড়ান্ত কিছু বলার সময় হয়নি। লিওনার্দো তার কথায় বুঝিয়ে দিয়েছেন মেসি যদি বার্সেলোনা ছাড়তে রাজী হন তাহলে তারা তাকে দলে নেয়ার জন্য সর্বাত্মক চেষ্টা চালাবে।

লিওনার্দো বলেন, ‘মেসির মতো বিখ্যাত খেলোয়াড়দের প্রতি পিএসজির আগ্রহ বরাবরই রয়েছে। তবে এ নিয়ে কথা বলার বা চূড়ান্ত করে কিছু বলার সময় এখনও আসেনি। তবে তারকা খেলোয়াড়রা কে কোথায় যাচ্ছে তা আমরা নজর রাখছি। আসলে এখন ফুটবলটা গুরুত্বপূর্ণ সময়ে পৌছেছে। তাই এখন মাঠের খেলার দিকেই আমরা মনোনিবেশ করতে চাই।’

এদিকে মেসিকে দলে নিতে পিএসজি বর্তমান দল থেকে বাদ দিতে পারেন কাইলিয়ান এমবাপ্পেকে। পিএসজির সাথে চুক্তি রয়েছে নেইমার এবং এমবাপ্পের। দুজনের চুক্তি শেষ হবে ২০২২ সালে। পিএসজি আপাতত কেবল নেইমারের সাথে চুক্তি নবায়ন করতে চাচ্ছে। মেসিকে নিতে হলে তাদের অনেক অর্থ লাগবে। মেসি, নেইমার ও এমবাপ্পের মতো তিন তারকার বেতন কোন ক্লাবের পক্ষেই দেয়া সম্ভব নয়।

নেইমার তার ভবিষ্যত পরিকল্পনার কথা কিছু প্রকাশ করেননি। কিন্তু এমবাপ্পে রিয়াল মাদ্রিদে যাওয়ার আগ্রহ প্রকাশ করেছেন আগে। তাই তাকে হয়তো বিক্রি করে দিতে পারে পিএসজি। তাকে বিক্রি করে দিলে কিছু অর্থ পাওয়া যাবে এবং বেতন ভাতা বাবদ বিপুল অর্থ বেচে যাবে। যা দিয়ে মেসির বেতন দেয়া সম্ভব হবে। লিওনার্দো জানিয়েছেন তারা কাউকেই জোর করে রাখবে না।

তিনি বলেন, ‘আমি আশা করছি তারা বুঝতে পারছে তাদের মতো উচুমানের ফুটবলারদের জন্য পিএসজি হচ্ছে সঠিক জায়গা। আমরা তাদের ও আমাদের চাহিদার মধ্যে সমন্বয় ঘটিয়ে চুক্তির শর্ত ঠিক করতে চাই। আশা করছি তারা তা অনুধাবন করতে পারবে। তবে আমরা হাতজোড় করে বলবো না যে দয়া করে তোমরা থেকো যাও। যারা মনে থেকে চাইবে তারাই থাকবে। আমরা সবার সাথে নিয়মিত কথা বলছি এবং নেইমার ও এমবাপ্পে জানিয়েছে তারা এখানে ভাল আছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *