ভালোর সঙ্গে থাকতে চাই – হাসান মাসুদ

বিনোদন

ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা হাসান মাসুদ। দীর্ঘ বিরতির পর গত নভেম্বরে নাটকে অভিনয় শুরু করেন। ফিরেই ব্যস্ত হয়ে পড়েছেন এই অভিনেতা। এরইমধ্যে এক এক করে পাঁচটি ধারাবাহিকে অভিনয় করে ফেলেছেন। এগুলোর মধ্যে রয়েছে ‘হিট’, ‘বৌ বিরোধ’, ‘সি ফর কোচিং’ ও ‘হাউজ নম্বর ৬৯’। এরমধ্যে ‘হিট’ শিরোনামের ধারাবাহিক নাটকটি নতুন বছরের প্রথম দিন থেকে বাংলাভিশনে প্রতি শুক্র ও শনিবার প্রচার শুরু হয়েছে। নাটকটিতে সেলুন মালিকের চরিত্রে দেখা যাবে হাসান মাসুদকে। এটি পরিচালনা করেছেন মুহাম্মদ মোস্তফা কামাল রাজ।

এ ছাড়া অন্যান্য নাটকগুলোতে বিশেষ বিশেষ চরিত্রে অভিনয় করেছেন তিনি। সামনে আরো দুটি ধারাবাহিকে অভিনয়ের কথা রয়েছে তার। ধারাবাহিকেই কি অভিনয় করবেন শুধু? নাকি খণ্ড নাটকে কাজের পরিকল্পনা রয়েছে? হাসান মাসুদ জানান, অনেকদিন পর কাজে ফিরলাম। নিজেকে একটু গুছিয়ে নেই। ধারাবাহিকে বেশি কাজ করা হলো। তবে একক নাটকে কাজেরও পরিকল্পনা আছে। ঈদ উপলক্ষে যে খণ্ড নাটকগুলো হবে সেগুলোতে কাজ করবো।
পরিচালকদের সঙ্গে এরইমধ্যে কথাবার্তা হচ্ছে। এদিকে, কলকাতার একটি সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন হাসান মাসুদ। বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের ছোটগল্প ‘ক্যানভাসার’ অবলম্বনে সেটি নির্মিত হবে। সিনেমার নাম ‘ফেরিওয়ালা’। পরিচালনা করবেন দেবরাজ দে। কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করবেন তিনি। ভিসা সংক্রান্ত জটিলতা কাটলেই সিনেমাটির শুটিংয়ে অংশ নেবেন বলে জানান এই অভিনেতা। অসংখ্য দর্শকপ্রিয় টিভি নাটকে অভিনয় করেছেন হাসান মাসুদ। ২০০৪ সাল থেকে ২০১৬ পর্যন্ত একটানা কাজ করেছেন তিনি।
তার অভিনীত উল্লেখযোগ্য নাটক হচ্ছে ‘হাউজ ফুল’, ‘ট্যাক্সি ড্রাইভার’, ‘এফডিসি’, ‘বউ’, ‘খুনসুটি’, ‘গ্রাজুয়েট’, ‘রঙের দুনিয়া’, ‘আমাদের সংসার’, ‘গণি সাহেবের শেষ কিছুদিন’, ‘বাতাসের ঘর’ ইত্যাদি। নতুন বছরের পরিকল্পনা কি? হাসান মাসুদ বলেন, ভালোর সঙ্গে থাকতে চাই। এ বছরটা ভালো কিছু কাজ করতে চাই। সেই লক্ষ্য নিয়েই এগুচ্ছি। করোনা দূর হয়ে এ বছরটা সবার জন্য শান্তির হোক সেটাই চাওয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *