ট্রাম্পের সহযোগীরা এবং পেন্টাগন ক্ষমতা হস্তান্তরের বাধা সৃষ্টি করছে: বাইডেন

আন্তর্জাতিক

মার্কিন নির্বাচনের বিজয়ী প্রার্থী জো বাইডেন বলেছেন, পেন্টাগনসহ সরকারের বিভিন্ন স্থানে বসে থাকা ট্রাম্পের সহযোগীরা ক্ষমতা হস্তান্তরের পথে বাধা সৃষ্টি করছেন। বাইডেন হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, ট্রাম্প প্রশাসনের এসব তৎপরতার কারণে আমেরিকার জাতীয় নিরাপত্তা হুমকির মুখে পড়ছে।

পররাষ্ট্র নীতি বিষয়ক টিমের সঙ্গে এক বৈঠকের পর বাইডেন গতকাল (মঙ্গলবার) এসব কথা বলেন। তিনি বলেন, “রাজনৈতিক নেতৃত্ব থেকে আমরা বাধার মুখোমুখি হচ্ছি। এ বাধা আসছে প্রতিরক্ষা মন্ত্রণালয় এবং ব্যবস্থাপনা ও বাজেট কার্যালয় থেকে।”

বাইডেন আরো বলেন, ক্ষ”মতা হস্তান্তর বিষয়ক টিমের কাছে বিদায়ী প্রশাসনের তথ্য সরবরাহ না করা অত্যন্ত দায়িত্বজ্ঞানহীনতার পরিচয়। এ মুহূর্তে আমরা আমাদের প্রয়োজনীয় সব তথ্য পাচ্ছি না যা জাতীয় নিরাপত্তার জন্য খুবই জরুরী। আমার দৃষ্টিতে এটি দায়িত্বজ্ঞানহীনতা ছাড়া আর কিছুই নয়।”

বাইডেন জানান, বহির্বিশ্বে আমেরিকার যে সমস্ত সেনা মোতায়েন রয়েছে তাদের ব্যাপারে একটি পরিষ্কার চিত্র তিনি পেতে চান। এছাড়া বাজেট পরিকল্পনার ব্যাপারে পরিপূর্ণ ধারণা থাকা প্রয়োজন। ট্রাম্প প্রশাসন আমেরিকার বিভিন্ন সংস্থায় বড় রকমের ক্ষতি করে দিয়েছে বলেও মন্তব্য করেন জো বাইডেন।

সূত্র: পার্সটুডে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *