হলিউডের মাদার তেরেসা বায়োপিকের শুটিং শুরু কলকাতায়

বিনোদন

নির্মিত হচ্ছে মাদার টেরেসার জীবনী চলচ্চিত্র । তাঁর জীবনের চড়াই উতরাই, টানা পোড়েন, সবটাই থাকছে এই চলচ্চিত্রে। আর সেই ফিল্মে র শুটিং-ই শুরু হল কলকাতায় । মাদার তেরেসার বায়োপিক যখন তখন কলকাতা নিঃসন্দেহে এক গুরুত্বপূর্ণ অংশ ছবির চিত্রনাট্যে। কারণ, এই মানবসেবী ধর্মযাজিকা তাঁর জীবনের একটা গুরুত্বপূর্ণ অধ্যায় কাটিয়েছেন এই শহরে। কাজেই তাঁর বায়োপিকের শুটিংয়ের লোকেশন তালিকায় কলকাতার নাম যে থাকবেই, তা বলাই বাহুল্য।

ছবির নাম- ‘কবিতা অ্যান্ড টেরেসা’ । ইংরেজি ভাষায় তৈরি হবে পূর্ণদৈর্ঘ্যের এই চলচ্চিত্র। পরিচালনায় আছেন কমল মুসাল। আন্তর্জাতিক মহলে সমাদৃত এই চলচ্চিত্র নির্মাতা শুটিংয়ের জন্য ইতোমধ্যেই কলকাতায় এসে পৌঁছেছেন। বায়োপিকটিতে অভিনয় করবেন জ্যাকলিন ফ্রিতসাচি করনাজ, ‘অক্টোবর’ খ্যাত বণিতা সান্ধু ও বলিউড অভিনেত্রী দীপ্তি নাভাল। জ্যাকলিনকে এই ছবিতে মাদার তেরেসার ভূমিকায় দেখা যাবে।

কলকাতা শহরের বিভিন্ন প্রান্তে হবে বায়োপিকের শুটিং। তবে মূলত উত্তর কলকাতাকেই বেছে নেওয়া হয়েছে চিত্রায়নের জন্য। কারণ, জীবনের বেশ কয়েকটা বছর কলকাতায় কাটিয়েছিলেন মাদার তেরেসা। তাঁর তৈরি বিভিন্ন হাসপাতাল, হোম আজও বহু মানুষের আশ্রয়। মূলত সেসব কাহিনি তুলে ধরার জন্যই শহরের বিভিন্ন প্রান্তকে বেছে নেওয়া হয়েছে শুটিংয়ের জন্য।

শনিবার, ১৯ ডিসেম্বর থেকেই ছবির শুটিং শুরু হয়েছে কলকাতায়। সূত্রের খবর, শ্যামপুকুর, গিরিশ পার্ক, নর্থ পোর্ট, নিউ মার্কেটে, বনমালি সরকার স্ট্রিট, হাতিবাগান, এসপ্ল্যানেড, লোহিয়া মাতৃ সেবা সদন হাসপাতাল চত্বরের মতো একাধিক জায়গায় হবে সিনেমার শুটিং। গোটা ডিসেম্বর মাসজুড়ে হবে ‘কবিতা অ্যান্ড টেরেসা’র শুটিং। চলবে জানুয়ারির ৭ তারিখ পর্যন্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *